সোমবার থেকে হোম ডেলিভারি (Home delivery) দেবে রাজ্য সরকার!

Home delivery


কোভিডে আক্রান্ত ? রয়েছেন গৃহবন্দি। স্বাভাবিকভাবেই মারাত্মক সমস্যায় পড়তে পারে দিন আনা দিন খাওয়া পরিবার। তবে আর কোনও চিন্তা নেই এবার আপনার বাড়িতে পৌঁছে যাবে খাবার তাও আবার রাজ্য সরকারের উদ্যোগে।



রবিবার বাংলার গর্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে সোমবার থেকে হোম ডেলিভারি দেবে রাজ্য সরকার বলেই জানানো হয়েছে। মূলত করোনায় আক্রান্ত গরিব, অসহায় পরিবারগুলি যাতে অভুক্ত অবস্থায় না থাকে সেটাই নিশ্চিত করতে চাইছে সরকার।



বাংলার গর্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করা হয়েছে, রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। আরও পড়ুনঃ শিক্ষকরাও কি পাবেন Precaution Dose ? দেখেনিন এখনি



সমস্ত জেলার জেলাশাসকদের এব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। সব মিলিয়ে মাথাপিছু তিন কেজি করে চাল, দেড় কেজি করে ডাল, এক কেজি মুড়ি ও পাঁচ প্য়াকেট বিস্কুট পরিবারগুলিকে দেওয়া হবে এমনটাই সূত্রের খবর।



এদিকে কলকাতা শহরের বাসিন্দা করোনা রোগীদের জন্য ফলের ঝুড়ি ও মমতার বার্তা পৌঁছে দেওয়ার ব্যবস্থাও নেওয়া হয়েছে।রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহ করবে।