স্কুল খুলতে তৎপর রাজ‍্য! খুলতে পারে শীঘ্রই -School Reopen


School Reopen
STUDENTS ( FILE PICTURE)




করোনার (covid19) জেরে বন্ধ রাজ‍্যের স্কুল (school) কলেজ‌ (college) ইতিমধ‍্যে খোলার দাবিতে দ্বিতীয় মামলা হয়েছে হাইকোর্টে। এর মাঝেই রাজ‍্যে স্কুল খোলা (school reopen) নিয়ে ত‍ৎপরতার খবর সামনে এলো। সূত্র মারফত জানা যাচ্ছে, রাজ‍্য স্কুল শিক্ষা দপ্তরের তরফে ইতিমধ‍্যে স্কুল খোলা নিয়ে প্রস্তাব পাঠানো হয়েছে মুখ‍্য সচিবের কাছে। নবান্ন (nabanna) সূত্রে খবর এনিয়ে আলোচনায় বসতে পারে নবান্ন ও শিক্ষা দপ্তর। 



প্রাথমিকভাবে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস আরম্ভ হতে পারে এমনটাই প্রস্তাব রেখেছে শিক্ষা দপ্তর। এমনটাই সূত্রের খবর। তবে সম্পূর্ন বিষয়ে স্বাস্থ‍্য দপ্তরের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে। 


আরও পড়ুনঃ Breaking News : এবার রেশনে মিলবে রান্নার গ্যাস !

ইতিমধ‍্যে, রাজ‍্যের বিভিন্ন প্রান্তে স্কুল খোলার (school reopen) দাবিতে সরব হয়েছে অনেকেই। শুরু হয়েছে আন্দোলনও। এআইডিএসও-সহ বেশ কিছু সংগঠন আন্দোলনে নেমেছে। স্কুল খোলার দাবিতে ইতিমধ্যেই শোরগোল পড়েছে সোশ‍্যাল মিডিয়ায়। এছাড়াও দু-দুটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার (school-college-university reopen) দাবিতে। সব মিলিয়ে স্কুল কলেজ পুনরায় আরম্ভের দাবি জোরালো হচ্ছে। সকলের দাবি, মিটিং, মেলা, খেলা হলে কেন স্কুল খুলবে না? এমন পরিস্থিতিতে সরকার কি সিদ্ধান্ত নেয় তাই দেখার।