চওড়া হচ্ছে জাতীয় সড়ক, কেটে ফেলা হচ্ছে গাছ 




সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর :-


জাতীয় সড়ক চওড়া করতে গাছ কাটার কাজ শুরু করেন এনএইচ টু কতৃপক্ষ।


প্রায় ২০০৩-২০০৪ সালে বর্ধমান জেলার দুর্গা পুর থেকে ডানকুনি পর্যন্ত জাতীয় সড়ক তৈরীর কাজ শুরু করেন এন এইচ টু কতৃপক্ষ। এর পর থেকে নতুন ভাবে জাতীয় সড়ক চওড়ায় বৃদ্ধি করার কোনো পরিকল্পনা দেখা যায়নি জাতীয় সড়ক কতৃপক্ষের। জাতীয় সড়কে বর্তমানে যে পরিমানে যান চলাচল বৃদ্ধি পেয়েছে তাতে প্রায়শই দূর্ঘটনা দেখা গেছে জাতীয় সড়কে। জাতীয় সড়কে দূর্ঘটনা রুখতে এবং যান চলাচলে বৃদ্ধি করতে ইতি মধ্যে জাতীয় সড়কের পাশে থাকা গাছ কাটার কাজ শুরু করেছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ।



পূর্ব - পশ্চিম বর্ধমানের পানাগর থেকে পালসিট পর্যন্ত চলবে এই নতুন ভাবে জাতীয় সড়ক তৈরীর কাজ।ফোনে পূর্ব বর্ধমান জেলার বন দপ্তরের আধিকারিক নিশা গোস্বামী বলেন ফোর লেন থেকে সিক্স লেন করার উদ্যোগ নিয়েছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ সেই মোতাবেক পশ্চিম বর্ধমানের পানাগড় থেকে পূর্ব বর্ধমানের পাল সিট পর্যন্ত চলবে গাছ কাটার কাজ।



স্থানীয় বাসিন্দারা বলেন বর্তমানে এন এইচ টু ফোর লেনের আছে এতে গাড়ি চলাচলে একটু সমস্যা হচ্ছে তাই সিক্স লেন করার উদ্যোগ নিয়েছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। এতে গাড়ি চালকদের যেমন ভালো হবে তেমনই সাধারন মানুষেরও ভালো হবে জানান স্থানীয় বাসিন্দারা।