Breaking

Wednesday, January 12, 2022

মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীদের জন্য ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে Banglar Shiksha Classroom

Banglar Shiksha Classroom
Banglar Shiksha Classroom 



মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এর ক্লাস নিয়ে নতুন উদ্যোগ শিক্ষাদপ্তরের। আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে Banglar Shiksha Classroom টেলিভিশনের পর্দায়।

গত বছর ৩১ ডিসেম্বরের মধ্যে রাজ্যের প্রতিটি বিদ্যালয়ে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের Test নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিলো এবং সেই মোতাবেক রাজ্যের প্রতিটি বিদ্যালয়ে টেস্ট সম্পূর্ন হয়। কিন্তু করোনার তৃতীয় ঢেউ আসতেই বন্ধ হয়ে যায় বিদ্যালয়ের পড়াশুনা।


এমতাবস্থায় মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। এবছরও কি তবে পরীক্ষা বাতিল হবে ! এমন অবস্থায় নতুন এক উদ্যোগ গ্রহণ করলো রাজ্য শিক্ষা দপ্তর।


জানাগেছে এবার মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য টেলিভিশনে চলবে ক্লাস। টেলিভিশনে নির্দিষ্ট বিষয় নিয়ে হবে পড়াশুনা।

আপাতত জানা গিয়েছে ১৭ জানুয়ারি ২০২২ সকাল ১০ টায় উদ্বোধন হতে চলেছে দুরদর্শনে ক্লাস। এদিন WBBSE এবং WBCHSE এর সভাপতি , Expert Committee এর চেয়ারম্যান প্রমূখ বক্তব্য রাখবেন। ১৮ তারিখ সকাল ১০ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত মাধ্যমিকের বাংলা, ১৯ তারিখ উচ্চমাধ্যমিকের ফিজিক্স, ২০ তারিখ মাধ্যমিকের ইংরেজি, ২১ তারিখ উচ্চমাধ্যমিকের কেমেস্ট্রির ক্লাস হবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত চলবে ক্লাস। 

বেসরকারি  Zee 24 Ghanta চ্যানেলে এই ক্লাস চলবে । বিস্তারিত তথ্যের জন্য নজর রাখুন আমাদের ওয়েবসাইটে। 

15 comments: