প্রধান পদ থেকে অপসারিত হয়েও আরও বড় দায়িত্ব পেলেন আবুয়াল আজাদ

abual azad




কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতির নির্দেশকে অমান্য করেই দিনহাটা ১ নম্বর ব্লকের গীতালদহ-১ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান আবুয়াল আজাদকে তলবি সভার মধ্য দিয়ে অপসারণ করা হয় গত ২৯ নভেম্বর। গতকাল কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি ঘোষণা করেন আবু আল আজাদ গীতালদহ ১ নং অঞ্চল সভাপতি হিসাবে দায়িত্ব পেলেন।




গীতালদহ ১ নং অঞ্চল সভাপতি মাফুজার রহমানকে গতকাল অপসারিত করা হয় এবং সেই পদে অপসারিত প্রধান আবুয়াল আজাদকে বসানো হয়।


বুধবার সাংবাদিক সম্মেলন করেন বিধায়ক উদয়ন গুহ এবং কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন। এই সাংবাদিক সম্মেলনে আবুয়াল আজাদকে গীতলদহ ১ নম্বর অঞ্চল তৃণমূলের সভাপতি করার কথা ঘোষণা করেন তাঁরা।


এদিন কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন বলেন, “দলীয় নির্দেশ অমান্য করে ছ’জন পঞ্চায়েত সদস্যকে নিয়ে আবুয়ালের বিরুদ্ধে অনাস্থা এনে তাঁকে প্রধান পদ থেকে অপসারিত করেছেন গীতলদহ ১ নম্বরের অঞ্চল সভাপতি মাফুজার রহমান। তাই মাফুজারকে অঞ্চল সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল। তাঁর জায়গায় আবুয়ালকে অঞ্চল সভাপতির দায়িত্ব দেওয়া হল।”




প্রসঙ্গত গত পঞ্চায়েত নির্বাচনে গীতালদহ ১ নং গ্রাম পঞ্চায়েতের সবগুলি আসনে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। প্রধান হন তৃণমূল গ্রাম পঞ্চায়েত সদস্য আবু আল আজাদ। কিছুদিন যেতে না যেতেই গীতালদহ এলাকায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব চরম আকার ধারণ করে।




গত ২৯ নভেম্বর গ্রাম পঞ্চায়েতের দশ জন সদস্যের মধ্যে ছয় জন সদস্য প্রধানের বিরুদ্ধে মত দেন। ফলে অপসারিত হতে হয় প্রধান আবুয়াল আজাদকে।