Breaking

Thursday, October 14, 2021

Nora Fatehi summon money-laundering case: আর্থিক প্রতারণা মামলায় নোরা ফাতেহিকে সমন পাঠাল ইডি

Nora Fatehi summon money-laundering case: আর্থিক প্রতারণা মামলায় নোরা ফাতেহিকে সমন পাঠাল ইডি




Nora Fatehi




সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে দায়ের করা মানি লন্ডারিং মামলায় অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ এবং নোরা ফাতেহিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল।




নোরা ফাতেহিকে ইডি -র দিল্লি অফিসে হাজির হতে বলা হয়েছিল। এর আগে, ইডি এই মামলার সাথে সম্পর্কিত জ্যাকলিনের বক্তব্য অগাস্ট এবং সেপ্টেম্বরে একাধিকবার রেকর্ড করেছিল।



সূত্র জানায়, নোরা ফাতেহির জবানবন্দি মানি লন্ডারিং প্রতিরোধ আইনের (পিএমএলএ) অধীনে সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে দায়ের করা প্রতারণার মামলায় রেকর্ড করা হবে।



সূত্রের খবর, সংস্থাটি তদন্ত করছে সুকেশ চন্দ্রশেখর এবং জ্যাকলিন এবং নোরা ফাতেহির মধ্যে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা।



দিল্লির রোহিণী কারাগারে বন্দী সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে এক বছরেরও বেশি সময় ধরে এক ব্যবসায়ীর কাছ থেকে ২০০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আরো ২০টি চাঁদাবাজির মামলা রয়েছে। এমনকি তিনি কারাগারের ভেতর থেকে একটি র‍্যাকেট পরিচালনা করতেন।



এই মামলায় জড়িত থাকার সন্দেহে ইডি সুকেশের স্ত্রী লীনা মারিয়া পলের বাসায়ও অভিযান চালায়। পল, একজন অভিনেত্রী, একাধিক সিনেমায় কাজ করেছেন — বেশিরভাগ মালায়ালাম। তিনি জন আব্রাহাম অভিনীত ‘মাদ্রাজ ক্যাফে’-তেও অভিনয় করেছিলেন।



সুকেশ চন্দ্রশেখর, তার স্ত্রী লীনা, আরও চার সহযোগী এবং কয়েকজন কারা কর্মকর্তাকে দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখা গ্রেফতার করেছে।



অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজকে আগামীকাল তলব করেছে ইডি।

No comments:

Post a Comment

পৃষ্ঠা