এখন Vaccine -র স্লট বুক করুন WhatsApp-এ




করোনা সংক্রমণকে বাগে আনতে একমাত্র উপায় ভ‍্যাকসিনেশন। দেশজুড়ে ইতিমধ‍্যে ভ‍্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। এবার WhatsApp -র মাধ‍্যমেই করা যাবে স্লট বুকিং। জানা যাচ্ছে, উইল ক্যাথকার্ট, চিফ এক্সিকিউটিভ অফিসার, হোয়াটসঅ্যাপ ইনকর্পোরেটেড জানিয়েছে যে আজ আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় এবং @mygovindia-র সাথে যৌথভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভ্যাকসিন অ্যাপয়েন্টমেন্ট বুকিং করতে সক্ষম করার ব‍্যবস্থা করছি।




WhatsApp-র মাধ‍্যমে স্লট বুক করবেন কিভাবে? How to book slots via WhatsApp


‘Book Slot’ লিখে @MyGovIndia Corona Helpdesk এর @WhatsApp-এ সেন্ড করুন

OTP ভেরিফাই করুন

ভ‍্যাকসিন শট নিতে পরবর্তী পদক্ষেপগুলি ফলো করুন


MyGov Corona Helpdesk +91 9013151515




MyGov-র CEO অভিষেক সিং একটি টুইটে জানান, “এখন vaccination slot বুক করুন সহজেই ‘Book Slot’ লিখে @MyGovIndia Corona Helpdesk-এর @WhatsApp সেন্ড করুন, OTP ভেরিফাই করুন ও পরবর্তী পদক্ষেপ ফলো করুন।''



আপনি যদি ইতিমধ্যেই টিকা পেয়ে থাকেন, তাহলে আপনি একই হেল্পলাইনে আপনার ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করতে পারেন। উইল ক্যাথকার্টের মতে, 3 মিলিয়নেরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের টিকার সংশাপত্র ডাউনলোড করেছে।




কোভিন -১৯ ভ্যাকসিন স্লটগুলি Co-Win Portal, Arogya Setu/Umang মোবাইল অ্যাপ্লিকেশন থেকেও বুক করা যায়। এমনকি Paytm অ্যাপের মাধ্যমেও স্লট বুক করা যায়। বুকিং ছাড়াও এর জন্য অন-সাইট রেজিস্ট্রেশনের সুবিধাও রয়েছে।




কেন্দ্রীয় স্বাস্থ‍্যমন্ত্রকের তথ‍্য অনুযায়ী ইতিমধ‍্যে ৫৮.৮২ কোটি ভ‍্যাকসিন সারা দেশজুড়ে পরিচালনা করা হয়েছে। ২৩শে অগাস্ট পর্যন্ত ৩৯৬২০৯১ জন ভ‍্যাকসিনের প্রথম ডোজ এবং ১৬৪৮০২৫ জন ভ‍্যাকসিনের দ্বিতীয় ডোজ দিয়েছেন।