মূল অ্যাপে ভয়েস এবং ভিডিও কলিং আনছে ফেসবুক





এই মুহুর্তে বিশ্বের জনপ্রিয় সোশ‍্যাল মিডিয়া ফেসবুক। দিন যতই গড়াচ্ছে ততই বাড়ছে ব‍্যবহারকারীর সংখ‍্যা। আর একের পর এক উন্নত ফিচার্স যুক্ত হচ্ছে ফেসবুকে। এবার ট্রায়াল ভিত্তিতে শুরু হয়েছে ফেসবুকের মূল অ্যাপ থেকে ভয়েস ও ভিডিও কল করার সুবিধা।




ফেসবুক কিছু ব্যবহারকারীকে তার মূল অ্যাপের মধ্যে ট্রায়াল ভিত্তিতে ভয়েস এবং ভিডিও কল করার সুযোগ দিচ্ছে, যার লক্ষ্য হল তার মেসেঞ্জার অ্যাপ না খুলে কল করা সহজ করা।




এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট মেসেঞ্জারকে তার প্রধান অ্যাপ থেকে কয়েক বছর আগেই আলাদা করে দিয়েছিল, অর্থাত্ বার্তা পাঠাতে এবং কল করতে ব্যবহারকারীদের একটি পৃথক অ্যাপ ডাউনলোড করতে হবে। আর তা ব‍্যবহার করেই বার্তা পাঠাতে এবং কল করতে হয়।




ফেসবুক মেসেজিংকে একসঙ্গে সংযুক্ত করার চেষ্টা করছে তার অ্যাপসগুলির মধ্যে এবং গত সেপ্টেম্বরে এটি ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারের মধ্যে প্রথম চালু করেছে। এই পদক্ষেপের ফলে প্রতিটি পরিষেবার ব্যবহারকারীরা উভয় অ্যাপ ডাউনলোড না করেই অন্যদের সাথে যোগাযোগের সাথে ভিডিও কল, বার্তা পাঠাতে এবং ধরে রাখতে সক্ষম হবে।




যাইহোক, সোমবার ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন যে একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত মেসেজিং, অডিও এবং ভিডিও কল অভিজ্ঞতার জন্য, মানুষের মেসেঞ্জার ব্যবহার চালিয়ে যাওয়া উচিত।