ভোট ঘোষণার পরেও করোনা ভ্যাকসিন সার্টিফিকেটে মোদীর ছবি, গুরুত্বপূর্ণ নির্দেশ কমিশনের 



দেশজুড়ে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। সেই করোনা ভ্যাকসিনের সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। ভোটের মুখে সেই ছবি ব্যবহার নিয়ে কয়েকদিন ধরেই চলছে বিতর্ক। নরেন্দ্র মোদীর ছবি ইস্যুতে স্বাস্থ্য মন্ত্রকের জবাব তলব করেছিল নির্বাচন কমিশন। এবার পশ্চিমবঙ্গ-সহ ভোটমুখী চার রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের শংসাপত্র থেকে সেই ছবি এবার সরানোর নির্দেশ দিল কমিশন। বিভিন্ন সর্ব ভারতীয় সংবাদ মাধ্যম থেকে এমনটাই জানা যাচ্ছে।


ভোটের নির্ঘণ্ট বেজে গিয়েছে তারপরেও করোনা ভ্যাকসিনের টিকায় মোদীর ছবি নিয়ে নির্বাচনী আদর্শ আচরণ বিধি লঙ্ঘন হয়েছে বলে শুরু হয় বিতর্ক। অভিযোগ করে তৃণমূল কংগ্রেস। অভিযোগের প্রেই বিষয়টি নজর দেয় কমিশন। তারপরই এই নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের অবস্থান জানতে চায় নির্বাচন কমিশন। এরপর আজ তা সরানোর নির্দেশ।


শুধু করোনা টিকার শংসাপত্রেই নয়, পেট্রোল পাম্প ও সংবাদমাধ্যমে প্রকাশিত সরকারি বিজ্ঞাপনগুলোতে মোদীর ছবি নিয়েও আপত্তি তৃণমূল নেতৃত্বের। অভিযোগ জমার পরেই বিষয়টি খতিয়ে দেখতে উদ্যোগী হয়েছে কমিশন। নির্বাচনমুখী সমস্ত রাজ্যের পেট্রোল পাম্প থেকে মোদীর ছবি সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। চলতি মাসের ২৭ তারিখ থেকে এরাজ্যে বিধানসভা নির্বাচনের ভোট. ।