বিলাতি মদের দোকানের আবেদন বাতিলের দাবিতে পথ অবরোধ স্থানীয়দের 


মধুসূদন রায় , ময়নাগুড়ি : 



বিলাতি মদের দোকানের আবেদন বাতিলের দাবিতে পথ অবরোধ স্থানীয়দের। ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ি ব্লকের চূড়াভান্ডার গ্রাম পঞ্চায়েতের ঝাজাঙ্গি এলাকায় । জানা গিয়েছে, ঝাজাঙ্গি বাসস্ট্যান্ডের কাছে দীর্ঘদিন ধরে হোটেলের আড়ালে অবৈধ ভাবে মদের কারবার চালাচ্ছেন বাপ্পা মন্ডল নামে এক ব‍্যক্তি । এখন তিনি সেখানে বিলাতি মদের দোকান খোলার জন্য আবেদন করেছেন । একদিকে ঘন জনবসতিপূর্ণ এলাকা অপরদিকে ঝাজাঙ্গি জুনিয়ার বেসিক স্কুল । স্কুল থেকে প্রায় ১০০ মিটারের মধ্যে এবং জাতীয় সড়ক থেকে ২০ মিটার দূরত্বের মধ্যে বিলাতি মদের দোকানটি খোলার তোরজোর শুরু করেছেন ওই ব্যক্তি । বিলাতি মদের দোকানের আবেদন বাতিলের দাবিতে স্থানীয় ছাত্র-ছাত্রী ও বাসিন্দারা সোমবার সাড়ে বারোটা নাগাদ ময়নাগুড়ি - ধূপগুড়ি ২৭ নম্বর জাতীয় সড়কের ঝাজাঙ্গিতে পথ অবরোধ করেন ।



জানা যায় এর আগে স্থানীয় বাসিন্দারা চূড়াভান্ডার গ্রাম পঞ্চায়েত , ময়নাগুড়ি বিডিও , থানা , আবগারি দপ্তর , এবং জলপাইগুড়ি জেলা শাসককে স্মারকলিপি দেন । কিন্তু আবেদন বাতিলের জন্য সঠিক কোনো আশ্বাস না পেয়ে সোমবার তারা জাতীয় সড়ক অবরোধ করেন।



পথ অবরোধের খবর পেয়ে একে একে ময়নাগুড়ি থানার এএসআই সঞ্জয় সরকার , হাইওয়ে ট্রাফিক ওসি মোস্তফা হোসেন এবং সবশেষে ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান । কিন্তু তাদের মৌখিক প্রতিশ্রুতিতে স্থানীয়রা এবং ছাত্র-ছাত্রীরা অবরোধ তুলতে অস্বীকার করেন । তারা ঘটনাস্থলে আবগারি দপ্তরের কোনো আধিকারিক অথবা জলপাইগুড়ি জেলা শাসকের উপস্থিতিতে সেখানে বিলাতি মদের দোকানের আবেদন বাতিলের লিখিত দাবি জানান । 



অবশেষে আবগারি দপ্তরের ময়নাগুড়ি সার্কেলের ওসি সুমন জানা সেখানে বিলাতি মদের দোকানের আবেদন বাতিলের লিখিত আশ্বাস স্থানীয়দের হাতে পাঠালে তারা দীর্ঘ সাড়ে চার ঘন্টা পর পথ অবরোধ তুলে নেন । দীর্ঘ পথ অবরোধের জেরে এদিন ময়নাগুড়ি ধুপগুড়ি ২৭ নম্বর জাতীয় সড়কে ব্যাপক যানজট দেখা দেয় । এবং যার ফলে বিভিন্ন স্তরের মানুষ সমস্যায় পড়েন । অবশেষে পুলিশের প্রচেষ্টায় ধীরে ধীরে যানজট স্বাভাবিক হয় ।