বাম-কংগ্রেস জোট! খোলসা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর 



সামনেই বিধানসভা নির্বাচন আর তার আগে বাম-কংগ্রেস জোট হবে কি না সে নিয়ে জল্পনা চলছিল রাজনৈতিক মহলে। সেই জল্পনার অবসান ঘটিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি জোটের বার্তা শোনালেন। বিধানসভা নির্বাচন লড়াইয়ে কংগ্রেস বামেদের সঙ্গে জোট বেঁধে লড়াই করবে বলে ঘোষণা করে দিলেন অধীর চৌধুরী। কংগ্রেস সভাপতি হওয়ার পর শুক্রবার প্রথম এরাজ্যের কংগ্রেস নেতৃত্বের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন অধীর। সূত্রের খবর, এখন থেকেই বাম-কংগ্রেস যৌথ কর্মসূচি পালন করবে। পাশাপাশি এদিনের বৈঠকে সংগঠন নিয়েও দীর্ঘক্ষন আলোচনা হয় বলে খবর। 



কট্টর মমতা বিরোধী এবং বামেদের সঙ্গে জোটের পক্ষপাতী প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি বলেন, দিল্লি কোনও বাধা নয়। জোট হচ্ছে এবং হবেই। আগেও হয়েছে। দিল্লি বাধা হলে আমি কী বলতাম? আমি তো দিল্লিরই প্রতিনিধি। দিল্লিই তো আমাকে প্রদেশ সভাপতি করেছে। সেইজন্যই তো বলছি জোট হবে।



কংগ্রেসের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বামেরা। রাজ্য বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জোট সমর্থন করে লিখেছেন,আমাদের স্লোগানই হচ্ছে টিএমসি-বিজেপি বিরোধী সব শক্তির সঙ্গে বোঝাপড়া করতে হবে। বিজেপি ও টিএমসি নিজেদের মধ্যে যোগাযোগ রেখে পলিসি তৈরি করে। রাজ্যে বাম-কংগ্রেস মিলিত লড়াই করতে চায়। নির্বাচনেও তা হবে। কংগ্রেসের এই সিদ্ধান্তকে স্বাগত জানাই।



২০১৬-এ অধীর প্রদেশ কংগ্রেস সভাপতি থাকাকালীণ জোট হয়। এরপর, ২০১৯-এ ভেস্তে যায় জোট। এখন দেখার ২০২১-এ বিধানসভায় জোট কতটা ছাপ রাখতে পারে।