নাইট নায়ক হিসেবে দীনেশের বদলে মরগ্যানকে দেওয়ার পক্ষে সওয়াল প্রাক্তন ক্রিকেটার ও সমর্থকদের     





একের পর এক হারের জেরে প্রশ্নের মুখে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিকের অধিনায়কত্বে। এ পর্যন্ত আইপিএল ২০২০ এর শেষ খেলা ম‍্যাচে শ্রেয়স আইয়ারের দিল্লী ক‍্যাপিট‍্যালস এর কাছে ১৮ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। সমর্থকদের কাছে দল অনেক শক্তিশালী হলেও সেরাটা দিতে পারছে কলকাতা। যার কারণ হিসেবে অধিনায়কত্বকেই দায়ী করছে তাঁরা। ব‍্যাটিং অর্ডার থেকে শুরু করে ম‍্যাচ চলাকালীন কিছু ভুল সিদ্ধান্ত। এমনকি নিজে ব‍্যাট হাতে তেমন কোনো সাফল‍্য আনতে পারেননি দীনেশ। প্রথম চার ম্যাচে নাইট অধিনায়কের ব্যাটে সর্বসাকুল্যে অবদান ৩৭ রান। সব দিক থেকে অসন্তুষ্ট হয়ে অধিনায়ক পরিবর্তনের জন‍্য সোশ‍্যাল মিডিয়াতেই গলা ফাটাচ্ছেন সমর্থকরা। 



এখানেই থেমে নেই সমর্থকরা। দীনেশের বদলে নাইট নায়ক হিসেবে মরগ‍্যানকেই দেখতে চাইছেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা দাবি তুলছেন, সময় এসেছে দীনেশকে বিদায় দিয়ে বিশ্বজয়ী মর্গ্যানকে অধিনায়ক করার। শুধু সমর্থকরা নন, একই দাবি তুলছেন শ্রীসন্থ, দীপ দাশগুপ্তর মতো প্রাক্তনরাও। 



প্রাক্তন ক্রিকেটার এস শ্রীসন্থও দীনেশ কার্তিককে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি করে বলেন, 'অইন মর্গ্যানের উচিত কেকেআরের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়া। ও একজন বিশ্বকাপজয়ী অধিনায়ক। আমার মনে হয় কেকেআর-এর ও ধোনি, বিরাট বা রোহিতের মত একজন অধিনায়ক পাওয়া উচিত।' একথা লিখে ট্যুইট করেছেন শ্রীশান্ত।



সমর্থকদের মতে, নাইট নায়ক হিসেবে বিশ্বকাপজয়ী মরগ‍্যান এখন পারফেক্ট। যদিও এই বিষয়টি নিয়ে কেকেআর টিম ম্যানেজমেন্ট কোন কথাই বলেনি। তবে, দীনেশ কার্তিককে অধিনায়কত্ব থেকে সড়ানোর জোড়ালো সওয়াল করছে সমর্থকরা। এখন দেখার কি হয় পরবর্তী পদক্ষেপ।