দিনহাটা ২নং ব্লক কলেজ স্থাপনের দাবিতে দীর্ঘ ৫১ কিমি বাইক মিছিল SFI-DYFI -এর 




কোচবিহার জেলার সীমান্তবর্তী দিনহাটা মহকুমা জুড়ে একটি মাত্র কলেজ 'দিনহাটা কলেজ' বহু দিন যাবত। ফলে শিক্ষার্থীর সংখ্যাও প্রচুর। এর জেরেই বহু মেধাবী ছাত্রছাত্রী ইচ্ছেমতো বিষয়ে পড়াশুনা করার সুযোগ থেকে বঞ্চিত হয়। আর তাই দিনহাটা মহকুমার ২ নং ব্লকে দরকার একটি কলেজ। কলেজ স্থাপনের ঘোষণা হলেও কলেজ স্থাপন নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই দীর্ঘদিন। SFI-DYFI দীর্ঘদিন ধরে সেই কলেজ স্থাপনের দাবি জানিয়ে আসলেও কোনও হেলদোল নেই সরকারের। অবশেষে গতকাল সাংবাদিক বৈঠক করে দিনহাটা ২ নং কলেজ স্থাপন দাবি কমিটির আহ্বায়ক তথা এসএফআই দিনহাটার শীর্ষ নেতৃত্ব শুভ্রালোক দাস বৃহত্তর আন্দোলনের ডাক দেন। 



বৃহত্তর আন্দোলনের প্রথম দিনেই কলেজ স্থাপনের দাবিতে বামনহাট ও শালমারা থেকে দুটি বাইক মিছিলের আয়োজন করেন তারা। দিনহাটা ২নং অঞ্চলের মোট ১২টি অঞ্চল বাইক মিছিল করে বড়শাকদলে সেই দুই মিছিল মিলিত হয়। 

এর পাশাপাশি ৯ই অক্টোবর দিনহাটা ২ং ব্লক কলেজ স্থাপনের দাবিতে ব্লক ডেভেলপমেন্ট অফিস ঘেরাও অবস্থানের ডাক দিয়েছেন তাঁরা। বিডিও অফিস ঘেরাও কর্মসূচীর বার্তা ও সর্ব স্তরের নাগরিকদের কলেজ দাবি আদায়ের আন্দোলনে সামিল করতেই দীর্ঘ ৫১ কিমি- র এই বাইক মিছিল সংঘটিত করা হয়েছে বলে জানান দিনহাটা ২ নং কলেজ স্থাপন দাবি কমিটির আহ্বায়ক তথা এসএফআই দিনহাটার শীর্ষ নেতৃত্ব শুভ্রালোক দাশ।