- তিন মাস সময়ের মধ্যেই ব্যাঙ্ক ১ মিলিয়ন ব্যবহারকারীর মাইলফালক অতিক্রম করলো
- আগামী তিন মাসের মধ্যে ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্য
অত্রিদেব মিশ্র, কলকাতা, ৭ই জুলাইঃ
আইসিআইসিআই ব্যাঙ্ক তার হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং প্ল্যাটফর্মে ১ মিলিয়ন ব্যবহারকারীর মাইলফলক সংখ্যাটি অতিক্রম করেছে। ব্যাঙ্ক তিন মাস পূর্বে হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা দেওয়া শুরু করে যাতে রিটেল ব্যাঙ্কিং গ্রাহকরা করোনা ভাইরাস মহামারীর সময় উপদেশ অনুযায়ী বাইরে না বেরিয়ে বাড়ি থেকেই ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা পূরণ করতে সক্ষম হন। ব্যাঙ্ক এই অতি স্বল্পসময়ে গ্রাহকদের কাছ থেকে উৎসাহব্যঞ্জক প্রতিক্রিয়া পেয়েছে এবং আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্য নিয়েছে।
শুরুতে ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্ট ব্যালান্স, শেষ তিনটি লেনদেন, ক্রেডিট কার্ডের সীমা অর্থাৎ লিমিট, পূর্ব-অনুমোদিত তাৎক্ষণিক লোন অফারের বিশদ বিবরণ এবং ক্রেডিট এবং ডেবিট কার্ডকে লক / আনলক করার মতো পরিষেবাগুলি এন্ড টু এন্ড এনক্রিপশন মেসেজ অর্থাৎ সর্বাঙ্গিক সুরক্ষিত বার্তার মাধ্যমে শুরু করে। সম্প্রতি, ব্যাঙ্ক কয়েক মিনিটের মধ্যে ইনস্ট্যান্ট সেভিংস অ্যাকাউন্ট খোলা, ব্যাঙ্কের সাথে যৌথসম্পর্কে থাকা খবরের কাগজ / ম্যাগাজিনগুলির পিডিএফ পড়বার সুবিধা, নিকটবর্তী প্রয়োজনীয় দোকানের অনুসন্ধান এবং লোন পরিশোধ স্থগিতের বিকল্প পছন্দ করার মতো কয়েকটি নতুন বৈশিষ্ট্য এর সাথে যুক্ত করেছে। ব্যাঙ্ক তার এনআরআই গ্রাহকদের জন্যও এই পরিষেবা চালু করেছে।
অ্যাকাউন্ট ব্যালেন্স পরীক্ষা করা, শেষ তিনটি লেনদেন পর্যবেক্ষণ , লোন স্থগিতের জন্য আবেদন করা এবং ক্রেডিট কার্ডের লিমিট সংশোধন করার মতো পরিষেবাগুলি সর্বাধিক ব্যবহৃত হয়েছে।
এই মাইলফলক অতিক্রমের বিষয়ে আইসিআইসিআই ব্যাঙ্কের ডিজিটাল চ্যানেলস ও পার্টনারশীপ এর প্রধান বিজিত ভাস্কর মন্তব্য করেন - “প্রতিদিনের জীবনে সোশ্যাল মিডিয়ায় ক্রমবর্ধমান উপস্থিতির কারণে আমরা বিশ্বাস করি যে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং আমাদের গ্রাহকদের অত্যন্ত সুবিধা করে দিয়েছে, এখন তাঁরা হোয়াটসঅ্যাপে থাকাকালীন ব্যাঙ্কের কাজকর্মও করে ফেলতে পারবেন। গ্রাহকরা ব্যাঙ্কের কোনো শাখায় না গিয়েও তাদের ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা মিটিয়ে ফেলতে পারবেন। দশ লক্ষেরও বেশি ব্যবহারকারী তিন মাসের স্বল্প সময়ের মধ্যে পরিষেবাটি গ্রহণ করেছেন। আমরা বেশিরভাগ ক্ষেত্রে দেখেছি যে সারা দেশের যুবসম্প্রদায় ( মিলেনিয়ালস ) তাদের ব্যাঙ্কিংয়ের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করছে। এই উৎসাহব্যঞ্জক প্রতিক্রিয়া পাওয়ায় আমরা আগামী তিন মাসের মধ্যে ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুণ করে ২ মিলিয়ন করার লক্ষ্য রাখছি।
হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবাগুলি পাওয়ার জন্য গ্রাহকদের নিম্নপ্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে :
- নম্বরটি সংরক্ষণ (সেভ) করুন ও বলুন 'হাই' (Hi) : গ্রাহককে তার মোবাইল ফোনে আইসিআইসিআই ব্যাঙ্কের যাচাই করা হোয়াটসঅ্যাপ প্রোফাইল নম্বর ৮৬৪০০৮৬৪০০ টি সেভ করতে হবে। ব্যাঙ্কের সাথে নিবন্ধিত তাঁর মোবাইল নম্বর থেকে এই নম্বরটিতে <Hi > লিখে পাঠান। প্রত্যুত্তরে ব্যাঙ্ক আপনাকে উপলব্ধ পরিষেবাদির তালিকা জানাবে।
- পরিষেবা পাওয়ার জন্য কীওয়ার্ড টাইপ করুন : পরিষেবার তালিকা থেকে প্রয়োজনীয় পরিষেবার কীওয়ার্ডটি টাইপ করুন ( কথোপকথনে কীডওয়ার্ডগুলিকে সহজেই চেনার জন্য নজরনীয় করা হয় ), উদাহরণস্বরূপ : <Balance>, <Block> ইত্যাদি। পরিষেবাটি তৎক্ষণাৎ সম্পন্ন করে প্রদর্শিত করা হয়।
বিশদে জানতে দেখুন : https://www.icicibank.com/online-services/WhatsApp-Banking/index.page
0 মন্তব্যসমূহ
Thank you so much for your kindness and support. Your generosity means the world to me. 😊