আজ হাইকোর্টে আপার প্রাইমারি নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি ছিল। এই মামলার উপরেই ঝুলে রয়েছে কয়েক হাজার চাকুরীপ্রার্থীর ভবিষ্যৎ।  আশা থাকলেও আজ রায় হল না। 

উল্লেখ্য, আপার প্রাইমারীতে শিক্ষক নিয়োগের জন্য ২০১৫ সালের ১৬ আগস্ট গোটা রাজ্য জুড়ে টেট পরীক্ষা নেয় এসএসসি। এরপর উত্তীর্ণ প্রার্থীদের ইন্টার্ভিউ নেওয়া হয়। অভিযোগ উঠছে, ইন্টারভিউতে প্রশিক্ষিত প্রার্থীদের না ডেকে অপ্রশিক্ষিত প্রার্থীদের ডেকেছে এসএসসি। এর পরেই নিয়োগ প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন করে আদালতের দারস্ত হন বেশ কয়েকজন প্রশিক্ষিত চাকুরীপ্রার্থী। সেই গুরুত্বপূর্ণ মামলার রায় দান হতে পারে আগামীকাল।


এর আগে গত ২৬ তারিখের আপারের শুনানিতে  ২ ঘন্টা ১৫ মিনিট হেয়ারিং চলার পর কমিশন ও পিটিশন পার্টির বাকবিতণ্ডার পর বিচারপতি কমিশনকে ডিসপুটেড, নন ট্রেন্ড ও below স্কোরের কেউ থাকলে, তাদের বাদ দিয়ে ক্যান্ডিডেটদের সমস্ত ডিটেইলস কোর্টকে জমা দিতে বলে। 

আজ কলকাতা হাইকোর্টে  শুনানী ছিল আপার প্ৰাইমারী কেসের । দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীরা তাকিয়ে আছে এই কেসের দিকে। কারণ সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হবার পর কোর্টের নির্দেশ মত ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ করা হচ্ছে না। আপার প্রাইমারী নিয়ে তাকিয়ে আছে রাজ্যের হাজার হাজার বেকার যুবক যুবতী। কিন্তু  উচ্চ আদালত পুনরায় তারিখ দেয় আজ। আগামী বৃহস্পতিবার ১৬/১/২০২০ পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়।

BIG BREAKING NEWS আজ থেকেই দেশজুড়ে কার্যকর হচ্ছে নয়া নাগরিকত্ব আইন