আবেদন করলেই মিলবে না TET সার্টিফিকেট, বড় আপডেট দিল কমিশন

TET certificate update



TET সার্টিফিকেট বিতরণ নিয়ে বড় আপডেট। টেট পাশ করেছেন কিন্তু নেননি সার্টিফিকেট এমন প্রার্থীদের এবার সার্টিফিকেট বিতরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি আগেই দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। হাইকোর্টের নির্দেশ মতো নিয়োগ সংক্রান্ত তথ্য ডিজিটাইজড করা হচ্ছে আর তাতে সমস্যায় পড়ছে 12th RLST রা। ২০১১-তে অনুষ্ঠিত এই RLST উত্তীর্ণ অনেকেই শিক্ষক পদে কর্মরত। TET সার্টিফিকেট না থাকায় কমিশনে আবেদন করায় এবার সার্টিফিকেট দেওয়ার উদ্যোগ নিয়েছে কমিশন। TET-2011'র সমস্ত সফল পরীক্ষার্থীকে WBCSSC তাদের ওয়েবসাইটে নোটিশের মাধ্যমে জানানো হয়েছে যে আগামি 31শে জুলাই তারিখের মধ্যে যে কোনো কর্মদিবসে দুপুর 2টোর মধ্যে কলকাতার আচার্য সদন অফিসে TET-এর লাইফটাইম ভ্যালিডেশনের জন্য আবেদন জানাতে পারবেন।

তবে আবেদন করলেই মিলছে না সার্টিফিকেট। স্কুল সার্ভিস কমিশনের তরফে আজ বিস্তারিত জানানো হয়েছে ঠিক কি প্রক্রিয়া হতে চলেছে। জানা যাচ্ছে ৩১শে জুলাইয়ের মধ্যে টেট সার্টিফিকেটের জন্য আবেদন করার পর কমিশন তা ভেরিফাই করে অফিশিয়াল ওয়েবসাইটে সিডিউল ডেট প্রকাশ করবে। সার্টিফিকেট দেওয়ার এক সপ্তাহ আগেই জানিয়ে দেওয়া হবে কবে পাওয়া যাবে সার্টিফিকেট। এরপর রিজিওনাল অফিস থেকে সেই সার্টিফিকেট সংগ্রহ করা যাবে।

ভেলিডেশনের জন্য প্রার্থীকে আবেদনপত্র , টেটের অরিজিনাল সার্টিফিকেট ফটোকপি সহ, ফটো আইডেন্টিটি কার্ড (specially EPIC or Aadhaar / Admit Card না থাকলে PAN এর photocopy নিতে পারেন)। তবে জানা গেছে Admit card না থাকলেও সমস্যা নেই।