আন্তর্জাতিক যোগ দিবস পালিত হল বাসন্তীরহাট শিশু মন্দিরে 

Basantirhat Sishu Mandir

আজ ২১শে জুন আন্তর্জাতিক যোগ দিবস। যোগ দিবসের এই ১০ তম সংস্করণে সারা দেশ জুড়ে পালিত হচ্ছে। এবছর শ্রীনগরে আন্তর্জাতিক যোগ দিবস পালন করছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বিভিন্ন স্কুল-কলেজে, একাধিক প্রতিষ্ঠানে সাড়ম্বরে পালিত হচ্ছে এদিন। ব্যতিক্রম হল না দিনহাটার বাসন্তীরহাট শিশু মন্দিরেও।
Sishu mandir


মা সরস্বতীর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে ও প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে এদিন যোগ দিবস উদযাপন অনুষ্ঠানের শুভ সূচনা হয়। যোগ চর্চার গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন উপস্থিত বিশিষ্ট জনেরা। পাশাপাশি নানাবিধ যোগ ব্যায়াম প্রদর্শন করে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। ছাত্রছাত্রীদের যোগ ব্যায়াম দেখে আপ্লূত হয়ে পড়েন উপস্থিত সকলেই।
Sishu Mandir


এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ রক্ষিত, যোগা শিক্ষক নীহার চক্রবর্তী ও মিঠুন বর্মণসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকারা। পাশাপাশি উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী বীরু দাস। উপস্থিত ছিলেন অভিভাবক-অভিভাবিকাসহ অনেকেই। এই অনুষ্ঠানেই বিশিষ্ট সমাজসেবী বীরু দাসকে বিদ্যালয়ের তরফে সম্মাননা প্রদান করেন প্রধান শিক্ষক বিশ্বজিৎ রক্ষিত। অনুষ্ঠানের শেষে একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হয় বাসন্তীরহাটে।