Uttarakhand Forest Fire: আগুনে দগ্ধ মহিলার মৃত্যু, ভয়াবহ অবস্থা উত্তরাখন্ডের জঙ্গলে

Uttarakhand Forest Fire



Uttarakhand Forest Fire: উত্তরাখণ্ডের জঙ্গলে আগুন এখন ভয়াবহ রূপ নিয়েছে। এই অগ্নিকাণ্ডে 65 বছর বয়সী এক মহিলা গুরুতরভাবে দগ্ধ হয়েছেন। পরিবারের লোকজন সঙ্গে সঙ্গে মহিলাকে জেলা হাসপাতালে নিয়ে যান। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাঁকে ঋষিকেশ এইমস-এ রেফার করেন। যেখানে গভীর রাতে মৃত্যু হয় ওই মহিলার। বলা হচ্ছে খড়ের গাদা বাঁচাতে গিয়ে আগুনে পুড়ে যায় ওই মহিলা।

গত কয়েকদিন ধরে পাউরি জেলা সদরের জঙ্গলে যে আগুন জ্বলছিল তা এখন ঘরে ঘরে পৌঁছতে শুরু করেছে। গত শনিবার, পাউরি তহসিল এলাকার বনগড়সিউন-২-এর থাপলি গ্রামের জঙ্গলে আগুন লেগেছে ।

রাজস্ব উপ-পরিদর্শক (আরএসআই) রাজেন্দ্র সিং জানিয়েছেন, গত শনিবার থাপলি গ্রামের জঙ্গলে আগুন লেগেছিল। এসময় আগুন দ্রুত ক্ষেতের দিকে ছড়িয়ে পড়ে এবং বাড়ির কাছে পৌঁছে যায়। পরখুন্দের দিকে আগুন আসতে দেখে সাবিত্রী দেবী (৬৫) ঘাস সরাতে শুরু করেন। তারপর প্রবল বাতাসে ঘাসে আগুন ধরে যায়।

তার স্বামী কৃপাল সিং এবং পরিবারের অন্যান্য সদস্যরা আগুন নেভানোর জন্য আপ্রাণ চেষ্টা করলেও মহিলাটি মারাত্মকভাবে দগ্ধ হন। পরিবারের লোকজন তাকে জেলা হাসপাতালে নিয়ে যায়। যেখানে তাঁর অবস্থা আশঙ্কাজনক দেখে চিকিৎসকরা তাঁকে ঋষিকেশ এইমস-এ রেফার করেন। গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বলে জানান।

আরএসআই রাজেন্দ্র সিং-এর মতে, প্রাকৃতিক দুর্যোগে মৃত্যু হলে ওই মহিলার পরিবারকে দুর্যোগ প্রধান থেকে আর্থিক সহায়তা দেওয়া হবে।