Nirmala Sitharaman: তৃণমূল জামানায় বাম শাসনের তুলনায় রাজ্যের অবস্থা আরও খারাপ-কেন্দ্রীয় অর্থমন্ত্রী

nirmala sitaraman



বাংলার মাসিক মাথাপিছু ব্যয় উত্তর-পূর্ব রাজ্যের চেয়ে কম, আজ এমনভাবেই রাজ্যের তৃণমূল সরকারকে বিঁধলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman)। তিনি আরও অভিযোগ করেছেন যে টিএমসি শাসনের অধীনে, বাম শাসনের তুলনায় রাজ্যের অবস্থা আরও খারাপ হয়েছে।


কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman) বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস সরকারকে শিল্প ও সামাজিক অবক্ষয় এবং দুর্নীতির মাধ্যমে পশ্চিমবঙ্গকে লজ্জা দেওয়ার জন্য অভিযুক্ত করেছেন। তিনি দাবি করেন যে যদিও "মা, মাটি, মানুষ" শাসক দলের স্লোগান ছিল, তবে তিনটিই - মহিলা, জমি এবং মানুষ - টিএমসি সরকারের অধীনে মানহানি করা হয়েছে।


পশ্চিমবঙ্গের গ্রামীণ এবং শহর উভয় ক্ষেত্রেই মাথাপিছু মাসিক ব্যয় দেশের মধ্যে সর্বনিম্ন বলে জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী সীতারামন (Nirmala Sitharaman) । তিনি বলেন, গ্রামীণ ও শহুরে বাংলায় এটি নীচ থেকে ষষ্ঠ ও অষ্টম অবস্থানে রয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী আরও বলেন- "যা উত্তর-পূর্বের আটটি রাজ্যের চেয়ে কম" ।


তিনি (Nirmala Sitharaman) আরও অভিযোগ করে বলেন, ব্যাপক চাঁদাবাজি এবং দুর্নীতির কারণে পশ্চিমবঙ্গে শিল্প হ্রাস পাচ্ছে। তিনি আরও দাবি করেন যে, সক্রিয় সরকারের অনুপস্থিতির কারণে রাজ্য আসামের কাছে চিপ উত্পাদন হারিয়েছে।


তিনি (Nirmala Sitharaman) বলেন, "উৎপাদনের গৌরব ফিরিয়ে আনার দায়িত্ব বাংলার মানুষের, যা 1947 সালে 24 শতাংশ ছিল, কিন্তু এখন 3 শতাংশের নিচে নেমে এসেছে।"


তিনি (Nirmala Sitharaman) সাধারণ মানুষকে বঞ্চিত করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সমালোচনা করেন। স্কুল চাকরি কেলেঙ্কারিতে 2021 সালে CAG দ্বারা উল্লিখিত ₹ 2 লক্ষ কোটি টাকার আর্থিক অপব্যবহারও তুলে ধরেন ।










(শিরোনাম ব্যতীত, এই সংবাদটি Sangbad Ekalavya দ্বারা সম্পাদনা করা হয়নি এবং একটি সিন্ডিকেটেড ফিড থেকে প্রকাশিত হয়েছে।)