হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ড, মৃত ৭ নবজাতক

Massive fire attack


শনিবার রাতে দিল্লির বিবেক বিহার এলাকায় একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত সাত শিশুর মৃত্যু হয়েছে, পুলিশ জানিয়েছে। হাসপাতালে মোট 12টি নবজাতক ছিল, যার মধ্যে একজন ইতিমধ্যেই মারা গিয়েছিল, অগ্নিকাণ্ডের পরে ছয়জন মারা গিয়েছিল, বাকি পাঁচজনকে চিকিৎসার জন্য অন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে, পুলিশ জানিয়েছে।

দিল্লি পুলিশ আইপিসির ধারা 336 (অন্যের ব্যক্তিগত নিরাপত্তার জন্য বিপন্ন), 304A (অবহেলায় মৃত্যু) এবং 34 (অপরাধমূলক কার্যকলাপ) ধারার অধীনে নিউ বর্ন বেবি কেয়ার হাসপাতালের মালিক নবীন কিচির বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেছে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

একটি সংক্ষিপ্ত বিবৃতিতে, ডিসিপি শাহদারা বলেছেন, "হাসপাতালে 12 জন নবজাতক ভর্তি ছিল। তাদের সবাইকে উদ্ধার করে পূর্ব দিল্লি অ্যাডভান্স এনআইসিইউ হাসপাতালে, বিবেক বিহারে চিকিৎসার জন্য স্থানান্তরিত করা হয়েছে। এই শিশুদের মধ্যে ছয়জনকে মৃত ঘোষণা করা হয়েছে এবং একজনকে মৃত ঘোষণা করা হয়েছে। এর আগে সাতজনের মৃতদেহ ময়নাতদন্তের জন্য জিটিবি হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার রাত 11.30 টার দিকে, বিবেক বিহার থানা নিউ বর্ন বেবি কেয়ার হাসপাতালের পাশাপাশি একটি সংলগ্ন ভবনে আগুনের বিষয়ে একটি পিসিআর কল পায়।

শীর্ষস্থানীয় পুলিশ কর্মকর্তারা ঘটনার বিষয়ে খোঁজখবর নিতে ঘটনাস্থলে ছুটে আসেন, যখন দিল্লি ফায়ার সার্ভিসের 16টি দমকল টেন্ডার পাঠানো হয়। রোববার ভোররাতে আগুন নেভানো হয়।

হাসপাতাল সংলগ্ন বিল্ডিং থেকে কোনো হতাহতের বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি, যা আগুনে পুড়ে গেছে।




দিল্লি ফায়ার সার্ভিসের প্রধান অতুল গর্গ বলেছেন, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগেছে।




এএনআই নিউজ এজেন্সির সাথে কথা বলার সময় তিনি বলেন, "এটি একটি খুব কঠিন অপারেশন ছিল। আমরা দুটি দল তৈরি করেছি। একটি দল আগুন নেভানোর কাজ শুরু করেছিল কারণ সেখানে সিলিন্ডারের বিস্ফোরণ ছিল। আমরা বলতে পারি এটি সিলিন্ডারের বিস্ফোরণের একটি চেইন ছিল। আমাদের করতে হয়েছিল। নিজেদেরকেও বাঁচান আমরা শিশুদের জন্যও উদ্ধার অভিযান শুরু করেছি।