একাধিক দাবি পূরণে রেলওয়েকে ধন্যবাদ জানালো আজিমগঞ্জ জিয়াগঞ্জ রেলযাত্রী ও নাগরিক মঞ্চ

Jiaganj Ajimgang Railyatri and Nagarik Mancha


২৩শে মার্চ ২০২২ থেকে শুরু করে এই পর্যন্ত একাধিক দাবি দাওয়া জানিয়ে আজিমগঞ্জ জিয়াগঞ্জ রেলযাত্রী ও নাগরিক মঞ্চের তরফে একাধিক ডেপুটেশন দেওয়া হয় হাওড়া, শিয়ালদহ ডি. আর. এমকে। শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পদ্ধতিতে জমা করা সেই সকল দাবিপত্রের একাধিক দাবি ইতিমধ্যে রেল কর্তৃপক্ষ পূর্ণ করেছে আর তাই ইস্টার্ন রেলওয়ের জেনারেল ম্যানেজারকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। 


ধন্যবাদ জ্ঞাপন পত্রে জানানো হয় মোট ছয়টি দাবি ইতিমধ্যে রেলওয়ে পূর্ণ করেছে। আর সেগুলি হল, আজিমগঞ্জ স্টেশনের ১, ২ ও ৩ নং প্ল্যাটফর্মে এসকেলেটর, আজিমগঞ্জ ও জঙ্গীপুর রোডের বেশ কিছু প্ল্যাটফর্মে সি. পি. ডিসপ্লে ইন্সটলেসন, আপ তিস্তা তোর্ষা এক্সপ্রেসের ডেপারচার টাইম রিসিডিউল, আজিমগঞ্জ নলহাটি লোকাল ট্রেন পুনরায় চালু, আজিমগঞ্জ কাটোয়া ও আজিমগঞ্জ নলহাটি লাইনের বেশিরভাগ লোকাল ট্রেনের বর্ধিত ভাড়া প্রত্যাহার এবং আজিমগঞ্জ স্টেশনে তিস্তা তোর্ষা এক্সপ্রেসের ৫ মিনিটের স্টপেজের দাবি পূরন সহ ছয় দাবি। 


পাশাপাশি, দাবি পূরণে কাজ চলছে ছয় নম্বর প্ল্যাটফর্মের পাশে টিকিট কাউন্টার, জংশনের উত্তর দিকে ফুট ওভার ব্রিজ (প্রায় ১.৫ বছরের অধিক সময় ধরে নির্মাণ কাজ চলছে) ও নসিপুর আজিমগঞ্জ-মুর্শিদাবাদ ব্রিজ দিয়ে অদুর ভবিষ্যতে রেল চলাচলের প্রস্তুতি। এই চিঠির কপি পাঠানো হবে প্রধানমন্ত্রী, রেল মন্ত্রী থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী এমনকি পিএসি চেয়ারম্যান ও মুর্শিদাবাদের বিধায়ক এবং হাওড়া, শিয়ালদহের ডিভিশনের রেলওয়ে ম্যানেজারকেও। একাধিক দাবি পূর্ণ করায় খুশি সংগঠনের সকলেই পাশাপাশি আগামীদিনে জনগণের স্বার্থে নতুন দাবি তুলে ধরবেন বলে তাঁরা আশাবাদী।