Cyclonic Storm, Cyclone Remal,West Bengal Cyclone, Bay Of Bengal, Weather Update,Cyclone Alert, Imd Alert,


Cyclonic Storm, Cyclone Remal, West Bengal Cyclone, Bay Of Bengal, Weather Update, Cyclone Alert, Imd Alert,



ভারতের আবহাওয়া বিভাগ (IMD) পশ্চিমবঙ্গ ও ওড়িশায় একটি নিম্নচাপ হিসাবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে যা বঙ্গোপসাগরের উপর অবস্থিত নিম্নচাপটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে এবং ২৫ মে সন্ধ্যার মধ্যে ঘূর্ণিঝড় রেমালে (Cyclonic Storm Remal) পরিণত হতে পারে এবং রবিবার সন্ধ্যার মধ্যে একটি তীব্র ঘূর্ণিঝড় হিসাবে পশ্চিমবঙ্গ উপকূলে পৌঁছাবে।


ঘূর্ণিঝড়ের প্রভাবে, পশ্চিমবঙ্গের উপকূলীয় জেলা এবং উত্তর ওড়িশার পার্শ্ববর্তী জেলাগুলিতে 26 মে এবং 27 মে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে।


ঘূর্ণিঝড় রেমাল (Cyclonic Storm Remal) পশ্চিমবঙ্গ উপকূলের দিকে আসার কারণে রুক্ষ সমুদ্র পরিস্থিতির জন্য আইএমডি একটি সতর্কতা জারি করেছে। 24 মে সন্ধ্যার মধ্যে আবহাওয়া আরও খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে৷ আবহাওয়া বিভাগ জেলেদের 27 মে সকাল পর্যন্ত বঙ্গোপসাগরে প্রবেশ এড়াতে পরামর্শ দিয়েছে৷


এই প্রাক-বর্ষা মৌসুমে বঙ্গোপসাগরে এটিই প্রথম ঘূর্ণিঝড় এবং ভারত মহাসাগর অঞ্চলে ঘূর্ণিঝড়ের নামকরণের একটি সিস্টেম অনুসারে এর নামকরণ করা হবে রেমাল (Cyclonic Storm Remal) ।


আইএমডির আবহাওয়া বিজ্ঞানী মনিকা শর্মা পিটিআইকে জানিয়েছেন "প্রণালীটি শুক্রবার সকালের মধ্যে মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপে ঘনীভূত হবে। শনিবার সকালে এটি আরও ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে এবং রবিবার সন্ধ্যা নাগাদ বাংলাদেশ ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলে একটি মারাত্মক ঘূর্ণিঝড় হিসেবে পৌঁছাবে।"


আইএমডি (Cyclonic Storm Remal) জানিয়েছে, রবিবার ঘণ্টায় ১০২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। আবহাওয়া অফিস পশ্চিমবঙ্গ, উত্তর ওড়িশা, মিজোরাম, ত্রিপুরা এবং দক্ষিণ মণিপুরের উপকূলীয় জেলাগুলিতে 26-27 মে খুব ভারী বৃষ্টিপাতের সতর্কতা দিয়েছে।