মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকের কর্মজীবনের মেয়াদ বাড়ালো কেন্দ্র

BP Gopalika


লোকসভা নির্বাচন চলাকালীন রাজ্যের মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকের কর্মজীবনের মেয়াদ বাড়ালো কেন্দ্র। লোকসভা নির্বাচন চলাকালীন অবস্থায় আগামী ৩১শে মে শেষ হওয়ার কথা ছিল রাজ্যের মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকের কর্মজীবন। কিন্তু লোকসভা নির্বাচন চলাকালীন রাজ্যের মুখ্যসচিব বদল হলে যুক্তিসঙ্গত হবে না বলে মনে করছে রাজ্য। আর তাই কেন্দ্রের কাছে মুখ্যসচিবের মেয়াদ আবেদন জানায় রাজ্য। সেই আবেদনে সাড়া দিয়ে মুখ্যসচিবের মেয়াদ বৃদ্ধি।

৩১ মে মুখ্যসচিব পদ থেকে অবসর নেওয়ার কথা ছিল গোপালিকের। কিন্তু, ১ জুন সপ্তম দফার ভোট রয়েছে এবং ৪ জুন ভোটগণনা হবে। মেয়াদবৃদ্ধির জন্য গত ২৬ ফেব্রুয়ারি আবেদন জানানো হয়েছিল কেন্দ্রের কাছে। সোমবার দিল্লির নর্থ ব্লকের ‘কর্মিবর্গ, জন অভিযোগ, পেনশন এবং প্রশিক্ষণ মন্ত্রক’ থেকে এই সংক্রান্ত চিঠি নবান্নে পৌঁছেছে।

‘কর্মিবর্গ, জন অভিযোগ, পেনশন এবং প্রশিক্ষণ মন্ত্রক’-এর আন্ডার সেক্রেটারি কবিতা চৌহান সোমবার রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবকে পাঠানো চিঠিতে লিখেছেন, ‘রাজ্যের প্রস্তাব মেনে মুখ্যসচিব বিপি গোপালিকের কর্মজীবনের মেয়াদ ৩১ অগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।’

মুখ্যসচিব গোপালিকের নেতৃত্বে চলমান নির্বাচন প্রক্রিয়া এবং প্রশাসনিক কার্যক্রমে স্থিতিশীলতা বজায় থাকবে। মুখ্যসচিব বদল হলে প্রশাসনিক কার্যক্রমে সমস্যা হতে পারে বলে মনে করছিল রাজ্য সরকার। তাই মেয়াদ বৃদ্ধির আবেদন জানানো হয়েছিল।