Viral Video: পরীক্ষার্থীর খাতা নিয়ে ছেলেখেলা শিক্ষিকার ! ভাইরাল ভিডিও 

viral video


একজন পরীক্ষার্থীর ভবিষ্যৎ অনেকটাই নির্ভর করে তার পরীক্ষার সঠিক মূল্যায়নের উপর। যদি মূল্যায়ন সঠিকভাবে না হয় তাহলে তার ফল ভুগতে হয় পরীক্ষার্থীদের। সম্প্রতি এমনি কিছু ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে, যেখানে দেখা যাচ্ছে পরীক্ষার্থীদের খাতা গুরুত্বহীন ভাবে মূল্যায়ন করতে।


সেই মূল্যায়নের ভিডিও (Viral Video) রিলস হিসাবে স্যোসাল মিডিয়ায় পোস্ট হওয়ার পরই সমালোচনার ঝড় উঠেছে। ঘটনাটি বিহারের একজন শিক্ষিকার। সাবধানে উত্তরপত্র চেক না করেই নাম্বার বসিয়ে যাচ্ছেন শিক্ষিকা, এমন ভিডিও উঠে এসেছে। ভাইরাল হওয়ার পরই থানায় FIR নথিভুক্তও হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওটির (Viral Video) ক্যাপশনে একজন ব্যবহারকারী লিখেছেন,“পিপিইউ পরীক্ষার কপি চেক করার রিল ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে, ম্যাডামের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।”

অন্য একটি ভিডিওতে (Viral Video), একটি শ্রেণিকক্ষে উত্তরপত্রে মার্ক করতে দেখা যায় শিক্ষিকাকে। তার আশেপাশে আরও কয়েকজন শিক্ষক উত্তরপত্র চেক করছেন। ভিডিওটি ইতিমধ্যে 33,20,000 এরও বেশি ভিউ সংগ্রহ করেছে, এবং তুমুল সমালোচনার ঝড় উঠেছে।

প্রসঙ্গত, 2023 সালের সেপ্টেম্বরে, উত্তর প্রদেশের আমরোহা জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের ছাত্রদের ইনস্টাগ্রামে পোস্ট লাইক এবং শেয়ার করতে এবং তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে সাবস্ক্রাইব করতে বাধ্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিলো। ছাত্রদের অভিভাবকরা জেলা ম্যাজিস্ট্রেটের কাছে গিয়ে শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পর ঘটনাটি প্রকাশ্যে আসে।


তবে এতো কিছুর পরেও হুঁশ ফেরেনি। ফের একবার বিতর্ক তৈরি হলো খাতা মূল্যায়নের ভিডিও রিলস (Viral Video) তৈরি করে।