প্রধানমন্ত্রীর নির্দেশ মতো চাকরিহারাদের জন্য বড় পদক্ষেপ নিল বঙ্গ বিজেপি

ssc


স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় ২৬ হাজার চাকরি বাতিল নিয়ে শোরগোল গোটা রাজ্যে। ভোটের মাঝেই গত ২২শে এপ্রিল কলকাতা হাইকোর্ট ২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশ দেয়। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে যায় এসএসসি। যদিও সুপ্রিমকোর্টে তেমন কোনো স্বস্তি এখনও মেলেনি এসএসসির। এর মাঝেই রাজ্যে দলের ভোট প্রচারে আসেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সভা থেকে চাকরিহারাদের পাশে থাকার বার্তা দেন প্রধানমন্ত্রী। নির্দেশ দেন বঙ্গ বিজেপিকেও।

প্রধানমন্ত্রীর নির্দেশ মতো বঙ্গ বিজেপির তরফে পাঁচ সদস্যের লিগ্যাল টিম গঠন করা হয়েছে পাশাপাশি চাকরিহারাদের পাশে থাকতে একটি পোর্টাল খোলা হবে বিজেপির তরফে। শনিবার বিজেপির দপ্তর থেকে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানান বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। শমীক ভট্টাচার্যের কথায় চাকরিহারাদের তথ্য সংগ্রহ করা হবে ও মামলা লড়তে সমস্ত রকম সহযোগিতা ও খরচে বিজেপি তাঁদের পাশে থাকবে।

বর্ধমান দুর্গাপুর ও বর্ধমান পূর্বের সভা থেকে নরেন্দ্র মোদী চাকরিহারাদের পাশে থাকার বার্তা দেন। বাংলায় শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে, দোষীদের শাস্তি হবে।তৃণমূলের তোলাবাজি চলতে দেব না, এটা আমার গ্যারান্টি। এমনটাই বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘‘আমি বাংলার বিজেপি নেতৃত্বকে বলেছি, রাজ্য স্তরে একটি আইনি সেল এবং একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বানাতে হবে। এর মাধ্যমে তাঁদের সুবিধা হবে যাঁরা সব কিছু ঠিকঠাক থাকা সত্ত্বেও দুর্নীতির কারণে চাকরি হারিয়েছেন। আমাদের দল তাঁদের আইনি সাহায্য করবে।”