অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীকে তালা বন্ধ করে আটকে রাখলো গ্রামবাসীরা

Birbhum


বীরভূমের মল্লারপুর :-

ফের অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীকে তালা বন্ধ করে আটকে রাখলো গ্রামবাসীরা, এমনই এক ঘটনা ঘটলো বুধবার দুপুর ১২:৩০ নাগাদ। তবে এক্ষেত্রে অবশ্য খাবার নিয়ে অভিযোগ নয়, অভিযোগ উঠেছে ময়ূরেশ্বর এক নম্বর ব্লক এলাকার নামো ডুমরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী সুচিত্রা মুখার্জি অঙ্গনারী কেন্দ্রে সবদিন আসতেন না।যার ফলে শিশুর প্রথম পাঠশালা বলে পরিচিত অঙ্গনওয়াড়ি বা সুসংহত শিশু বিকাশ কেন্দ্রে শিশুদের পঠন-পাঠনের পাঠ শিকেয় উঠেছে। আর এতেই বুধবার দুপুরে ক্ষুব্ধ হয়ে ওঠেন গ্রামবাসীরা, এমনকি রীতিমতো তালাবন্ধ করে আটকে রাখা হয় কর্মী ও সহায়িকাকে। 



গ্রামবাসীর দাবি প্রতিদিন ওই কর্মীকে কেন্দ্রে হাজির থেকে ছেলে মেয়েদের পড়াশুনা করাতে হবে। এদিকে ওই কেন্দ্রের কর্মী সুচিত্রা মুখার্জি তার অনুপস্থিতির বিষয়টা কার্যত কিছুটা হলেও স্বীকার করে নিয়ে জানান তিনি শারীরিকভাবে প্রচণ্ড অসুস্থ, একাধিক রোগে আক্রান্ত তিনি এবং সেইসাথে বাড়ি থেকে কেন্দ্রের দূরত্বটাও অনেক বেশি হওয়ার জন্য তিনি সমস্যায় পড়ছেন।




তবে বেশ কিছুক্ষণ আটকে রাখার পর অবশ্য গ্রামবাসীরা ঐ কর্মীকে সতর্ক করে দিয়ে তালা খুলেও দেয়। এদিকে বিষয়টি নিয়ে ময়ূরেশ্বর এক নম্বর ব্লক এলাকার সিডিপিওর সঙ্গে কথা বললে তিনি জানান ঘটনা সম্পর্কে তিনি শুনেছেন, তবে এখনো পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পান নি । সংশ্লিষ্ট এলাকার দায়িত্বে থাকা সুপারভাইজারকে কেন্দ্রে পাঠানো হবে তারপর সবকিছু খতিয়ে দেখতে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে, এমনকি অভিযোগ প্রমাণিত হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান ঐ আধিকারিক।