Madhyamik Result 2024: মাধ্যমিক ২০২৪ এর ফলাফল নিয়ে বড় আপডেট


Madhyamik Result 2024



খাতা দেখার কাজ শেষ। ইতিমধ্যে পরীক্ষকরা খাতা দেখে জমাও করে দিয়েছেন। এবার রেজাল্ট তৈরির পালা। কিন্তু কবে হবে মাধ্যমিকের চুড়ান্ত ফলাফলের (Madhyamik Result 2024) ঘোষণা তা নিয়ে ছাত্র-ছাত্রী থেকে অভিভাবকদের মধ্যে তৈরি হয়েছে প্রশ্ন। মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2024) নিয়ে পাওয়া গেলো বড় আপডেট।




গত ফেব্রুয়ারি মাসের ১২ তারিখ শেষ হয়েছে মাধ্যমিক ২০২৪ এর পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ফলাফল (Madhyamik Result 2024) ঘোষণা হয়।




বিগত বছরের তুলনায় এবারে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৩৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এবছর মাধ্যমিক পরীক্ষার প্রশ্নে বিশেষ ব্যবস্থা করা হয়েছিলো। যার ফলে প্রশ্ন ফাঁসের ঘটনা যেমন দ্রুত ধরা গেছে তেমনি প্রশ্ন ফাঁসের প্রবণতাও অনেকটাই হ্রাস পেয়েছে এবছর।




পরীক্ষা শেষের পরে আড়াই মাসের কাছাকাছি সময় অতিক্রান্ত হয়েছে। এবার পরীক্ষার ফল (Madhyamik Result 2024) প্রকাশের অপেক্ষায় আছে মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা।




বেশ কিছুদিন আগে মাধ্যমিক পরীক্ষার ফলাফল (Madhyamik Result 2024) নিয়ে বলা হয়েছিল এপ্রিল মাসের শেষে অথবা মে মাসের শুরুতে মাধ্যমিক ২০২৪ -এর ফলাফল (Madhyamik Result 2024) প্রকাশ করা হবে।




তবে ঠিক কবে মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2024) প্রকাশ করা হবে তা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ এখনো অফিসিয়ালি কিছু না জানালেও সূত্রের খবর আগামী ১২ মে ২০২৪ তারিখে সকাল ১০ টার সময় মাধ্যমিক ২০২৪ এর ফলাফল প্রকাশ করা হতে পারে। ঐদিন সকাল ১০ টায় সাংবাদিক বৈঠক করে ফলাফল প্রকাশ করবেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি।