সময় বাড়তেই বাড়ছে ভোট নিয়ে অভিযোগের সংখ্যা! 

Election


আজ ২৬ এপ্রিল শুক্রবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট। সারা দেশের সাথে সাথে রাজ্যের তিন আসনেও আজ ভোটগ্রহণ। দার্জিলিং বালুরঘাট ও রায়গঞ্জ এই তিন লোক সভা কেন্দ্রে সকাল থেকেই শুরু হয়ে গেছে ভোটগ্রহণ। আজ দ্বিতীয় দফার ভোটের সকাল থেকেই ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে ভোট দিতে হাজির হয়েছে মানুষ। গণতন্ত্রের এই বৃহৎ উৎসবের সামিল হতে ভোটার কার্ড হাতে নিয়ে ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে অর্থাৎ বুথে বুথে মানুষের উপস্থিতি চোখে পড়ছে সকাল থেকেই। দ্বিতীয় দফায় সারা দেশের ১৩ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৯টি লোকসভা কেন্দ্রে ভোট গ্রহন চলছে। প্রথম দফায় ২১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে বিস্তৃত ১০২টি সংসদীয় আসনে ভোট গ্রহন।


প্রথম দফার মতোই দ্বিতীয় দফাতেও উঠে আসছে একাধিক অভিযোগ আর সেই অভিযোগ গুলি জমা পড়ছে কমিশনে। সকাল ১১ টা ১৫ পর্যন্ত মুখ্য নির্বাচনী আধিকারিক-এর দপ্তরের দ্বিতীয় দফার নির্বাচনের মোট তিনটি লোকসভা কেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়ল ২৯০ টি।


যার মধ্যে দার্জিলিংয়ে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ৪৩ টি। রায়গঞ্জে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ১৪১ টি। বালুরঘাটে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ১০৬ টি। এই অভিযোগগুলি জমা করেছে মেইল মারফত, CMS মারফত, NGRS এছাড়াও বিভিন্ন মাধ্যম দিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে এই অভিযোগগুলি জমা পড়েছে।



এই অভিযোগ গুলির মধ্যে সিংহভাগ টাই রায়গঞ্জে। যার সংখ্যা - ১৪১ টি। পরের স্থানে রয়েছে বালুরঘাটে। যার সংখ্যা - ১০৬ টি। CMS পোর্টালের মাধ্যমে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে অভিযোগ জমা পড়েছে। তার সংখ্যা হল ২৬ টি। অভিযোগ জমা পড়েছে তার মধ্যে তৃণমূলের অভিযোগের সংখ্যা ২ টি, বিজেপির সংখ্যা ১৪ টি।