2017 TET Primary: এবার টেট ২০১৭ !  বিশেষ কমিটি গঠন হাই কোর্টের

2017 TET Primary


SSC এর নিয়োগ নিয়ে ঐতিহাসিক রায় ঘোষণার পর এবার কলকাতা উচ্চ আদালতের নজরে প্রাইমারি টেট ২০১৭ (Primary TET 2017)। অভিযোগ এই টেটে ২১ টি প্রশ্ন ভুল ছিলো।


২০১৭ সালের টেটের প্রশ্নে আদৌ ভুল ছিল? জানতে বিশেষ কমিটি গঠনের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট (Kolkata High Court)। এক মাসের মধ্যে হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে আদালত।


প্রসঙ্গত, ২০১৭ সালের টেটের (Primary TET 2017) প্রশ্ন ভুল ছিল, এমনই অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। তাঁদের আইনজীবী দাবি করেছিলেন ২১ টি প্রশ্নে ভুল ছিল। তাই প্রশ্নে ভুল থাকার যুক্তি দেখিয়ে নম্বরের দাবি জানানো হয়। বুধবার সেই মামলার শুনানি ছিল বিচারপতি মান্থার এজলাসে। সেখানেই প্রশ্নে ভুল ছিল কি না, তা যাচাইয়ের নির্দেশ দেন বিচারপতি। এর জন্য একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। এই কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। কমিটিকে ভুল যাচাইয়ের জন্য সময়সীমাও বেঁধে দিয়েছে আদালত।


হাই কোর্টের (Calcutta High Court) পক্ষ থেকে বলা হয়েছে, আগামী এক মাসের মধ্যে রিপোর্ট পেশ করতে হবে কমিটিকে। সেই রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ করা হবে। মামলার পরবর্তী শুনানি জুন মাসে।


এই মামলার (Primary TET 2017) পরবর্তী শুনানি ১১ জুন বলে জানা গেছে। এবার কোনদিকে মোড় নেয় প্রাথমিক টেট ২০১৭ তা সময়ের অপেক্ষা ।