WBPSC Recruitment 2024: অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু, আজই আবেদন করুন

WBPSC Recruitment 2024


WBPSC Recruitment 2024: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) ফিশারিজ এক্সটেনশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট ফিশারিজ অফিসার, অ্যাসিস্ট্যান্ট রিসার্চ অফিসার এবং অন্যান্য পদে নিয়োগের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট psc.wb.gov.in এর মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ 13 মে, 2024 নির্ধারণ করা হয়েছে। এই নিয়োগ অভিযানের লক্ষ্য মোট 81টি পদ পূরণ করা।


বাংলা পড়তে, লিখতে এবং কথা বলার ক্ষমতা একটি অপরিহার্য প্রয়োজন কিন্তু নির্দিষ্টভাবে উল্লেখ না করা পর্যন্ত এই ধরনের জ্ঞান প্রার্থীদের জন্য বাধ্যতামূলক নয় যাদের মাতৃভাষা নেপালি। সাক্ষাত্কারের সময় এই ধরনের ক্ষমতা পরীক্ষা করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলা পরীক্ষায় খারাপ পারফরম্যান্সে প্রার্থীদের বাতিল করা হবে।


শিক্ষাগত যোগ্যতা- এই নিয়োগে অংশগ্রহণের জন্য প্রার্থীকে অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিশারিজ সায়েন্সে চার বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে। পশ্চিমবঙ্গের মৎস্যসম্পদ, জলজ চাষ, জলজ সম্পদ এবং মাছ ধরার বন্দর সম্পর্কেও তাদের জ্ঞান থাকতে হবে। প্রার্থীদের লক্ষ্য রাখতে হবে যে তারা বাংলা এবং নেপালি পড়তে এবং লিখতে সক্ষম হওয়া উচিত।

বয়স সীমা- প্রার্থীদের বয়স 39 বছরের কম হতে হবে। যাইহোক, বয়সের ঊর্ধ্ব সীমা পশ্চিমবঙ্গ সরকার বা ভারত সরকারের অধীনে গুরুত্বপূর্ণ নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের জন্য এবং বিশেষভাবে যোগ্য এবং অভিজ্ঞ প্রার্থীদের জন্য।


WBPSC নিয়োগ 2024: কিভাবে আবেদন করবেন?

সবার আগে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ psc.wb.gov.in-এ যেতে হবে।

এর পরে হোম পেজে উপলব্ধ 'Apply Online' লিঙ্কে ক্লিক করুন।

নিজেকে নিবন্ধন করুন, লগ ইন করুন এবং আবেদনপত্র পূরণ করুন।

পোস্ট নির্বাচন করুন, আবেদন ফি প্রদান করুন এবং জমা দিন।

প্রয়োজনের জন্য আবেদনপত্রের একটি প্রিন্টআউট নিন।