WB Weather Update: আজ থেকে রাজ্যের ১৮টি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি


WB Weather Update Red Alert



পশ্চিম থেকে উত্তর পশ্চিম দিকে বইতে থাকা শুষ্ক বাতাসের প্রভাবে আজ থেকে আবার রাজ্যের ১৮টি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। শনিবার ২৭-শে এপ্রিল পর্যন্ত এই পরিস্থিতি চলবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।

দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া – এ চার জেলায় আজ তাপপ্রবাহের লাল সতর্কতা জারি করা হয়েছে। ২৮ তারিখ পর্যন্ত ঝাড়গ্রাম, হুগলি, নদীয়া, উত্তর চব্বিশপরগনা, বাঁকুড়া, দুই মেদিনিপুরে তাপপ্রবাহের লাল সতর্কতা জারি রয়েছে। 


দক্ষিণ ২৪ পরগনায় থাকছে কমলা সতর্কতা। আগামীকাল ও শুক্রবার মালদা ও দক্ষিণ দিনাজপুরেও কমলা সতর্কতা এবং উত্তর দিনাজপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।


এদিকে, তাপ প্রবাহের জেরে বেশ ক'দিন ধরেই নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসীদের। উত্তরবঙ্গে খানিক কম তাপমাত্রা থাকলেও এখন ক্রমশই পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা। বিভিন্ন জেলাগুলির সঙ্গে উত্তরের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং জেলাতেও চড়ছে গরমের পারদ। গরম হাওয়া আর তীব্র রোদের ঝলকানিতে নাজাহাল সাধারণ মানুষের জনজীবন ।

তবে এখনো কোন সতর্কতা নেই জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কালিম্পং এর জন্য। নজরে থাকলেও আগামী ২৭ এপ্রিল থেকে এই সব অঞ্চলে গরমের ভাব কমার সম্ভাবনা রয়েছে।