শুরু ইরান-ইজরায়েল যুদ্ধ! মধ্যরাতে ইজরায়েলে হামলা ইরানের 

Iran-Israel Conflict


ইজরায়েল ও হামাসের যুদ্ধ গত প্রায় সাত মাস ধরে চলছে এবার ফের সঙ্কটে পশ্চিম এশিয়া। গভীর রাতে ইরান থেকে ইজরায়েলে হামলার অভিযোগ। ক্ষেপণাস্ত্র-সহ ঝাঁকে ঝাঁকে বিস্ফোরক সহ ড্রোন হামলার অভিযোগ ইজরায়েলের। ইতিমধ্যেই ইজরায়েলের সমর্থনে এগিয়ে এসেছে আমেরিকা, তাতে আমেরিকার সঙ্গে তাদের সংঘাত নয়া মোড় নিতে চলেছে বলে মনে করছে কূটনৈতিক মহল।



ইসরায়েলি বার্তা সংস্থা টিপিএস জানিয়েছে, ইরান ড্রোন হামলা চালানোর পর জেরুজালেমের আকাশে সাইরেন এবং বিকট শব্দ শোনা গেছে। গভীর রাতে ইরান থেকে ইজরায়েলে হামলা চালানো হয় বলে জানিয়েছে দেশের ইসলামিক রেভলিউশনারি গার্ড কর্পস (IRGC)-ও। এমনটাই সংবাদ সংস্থা সূত্রে খবর।



ইরানের ইসলামিক রেভলিউশনারি গার্ড কোর এক বিবৃতিতে জানিয়েছে, ‘ইজরায়েলে বেশকিছু পূর্বনির্ধারিত লক্ষ্যে ড্রোন ও মিসাইল হামলা চালানো হয়েছে।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, সিরিয়ায় ইরানের দূতাবাসে ইজরায়েলি বোমাবর্ষণের বদলা নিতেই এই হামলা।



ইজরায়েলে হামলার কথা যদিও আগেই জানিয়ে রেখেছিল ইরান। গত ১ এপ্রিল দামাস্কাসে ইরানের কনস্যুলেটে হামলা চালায় ইজরায়েল, তাতে ইরানের সাত সেনা আধিকারিকের মৃত্যু হয়। এর পরই পাল্টা হামলার হুঁশিয়ারি দিয়েছিল ইরান। আমেরিকা মধ্যস্থতা করতে চাইলেও সুরাহা হয়নি। এর পর শনিবার গভীর রাতে ইজরায়েলকে লক্ষ্য করে হামলা চালানো হয় বলে খবর।