টান-টান উত্তেজনা, পাঞ্জাবকে হারিয়ে প্লে অফের দৌঁড়ে রাজস্থান 

RR vs PBKS


পঞ্জাব কিংসের ঘরের মাঠে টস জিতে পঞ্জাবকে শুরুতে ব্যাট করতে পাঠায় রাজস্থান। পঞ্জাব কিংস শুরুতে ব্যাট করতে নেমে নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। শেষবেলায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যাট করতে নেমে আশুতোষ শর্মা। আশুতোষের হাত ধরে দেড়শোর কাছাকাছি যায় পাঞ্জাব।



নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলে। দলের সবচেয়ে বেশি রান করেন আশুতোষ। ১৬ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১টি চার ও ৩টি ছক্কায় ৩১ রান করেন। ২৪ বলে ২৯ রান করেন জিতেশ শর্মা। ১৪ বলে ২১ রান করে রান-আউট হন লিয়াম লিভিংস্টোন। এছাড়া অথর্ব টাইডে ১৫, জনি বেয়ারস্টো ১৫, প্রভসিমরন সিং ১০, স্যাম কারান ৬, শশাঙ্ক সিং ৯ ও হরপ্রীত ব্রার অপরাজিত ৩ রান করেন। রাজস্থানের হয়ে ২৩ রানে ২ উইকেট নেন কেশব মহারাজ। ৩৪ রানে ২টি উইকেট নেন আবেশ খান। ১টি করে উইকেট পকেটে পোরেন যুজবেন্দ্র চাহাল, কুলদীপ সেন ও ট্রেন্ট বোল্ট।



রান তাড়া করতে নেমে রাজস্থান শেষমেশ ১৯.৫ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫২ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ১ বল বাকি থাকতেই ম্যাচ জেতে রাজস্থান। যশস্বী জসওয়াল ২৮ বলে ৩৯ রান করেন। মারেন ৪টি চার। সঞ্জু স্যামসন ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন। ১৮ বলে ২৩ রান করে ক্রিজ ছাড়েন রিয়ান পরাগ। ধ্রুব জুরেল ১১ বলে ৬ রান করেন। ২টি বাউন্ডারির সাহায্যে ৫ বলে ১১ রান করেন রোভম্যান পাওয়েল। কেশব মহারাজ ২ বলে ১ রান করে আউট হন। ১০ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন শিমরন হেতমায়ের। রাবাদা ১৮ রানে ২টি উইকেট নেন। ২৫ রানে ২টি উইকেট নেন স্যাম কারান। ১টি করে উইকেট নেন আর্শদীপ সিং, লিয়াম লিভিংস্টোন ও হার্ষাল প্যাটেল। ম্যাচের সেরা হন হেতমায়ের।