শেষ ওভারে তিনটি ক্যাচ মিস, ২ রানে পাঞ্জাবকে হারালো হায়দরাবাদ 

SRH vs PBKS


আইপিএল ২০২৪-এর ২৩তম লিগ ম্যাচে সম্মুখসমরে নামে পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে টস জিতে সানরাইজার্সকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান পঞ্জাব দলনায়ক শিখর ধাওয়ান। হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮২ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।



৩টি চার ও ৪টি ছক্কার ৬৪ রান করে সাজঘরে ফেরেন নীতিশ রেড্ডি। ১২ বলে ২৫ রানের কার্যকরী অবদান রাখেন আবদুল সামাদ। তিনি ৫টি চার মারেন। ওপেন করতে নেমে ১৫ বলে ২১ রান করেন ট্র্যাভিস হেড। অভিষেক শর্মা ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১১ বলে ১৬ রান করে মাঠ ছাড়েন। ১৪ বলে ১১ রানের ধীর ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠী। খাতা খুলতে পারেননি এডেন মার্করাম। এনরিখ ক্লাসেন ৯ ও শাহবাজ আহমেদ ১৪ রান করে সাজঘরে ফেরেন। পঞ্জাব কিংসের হয়ে ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন আর্শদীপ সিং। স্যাম কারান ও হার্ষাল প্যাটেল ২টি করে উইকেট সংগ্রহ করেন। ১টি উইকেট নেন কাগিসো রাবাদা।



পালটা ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮০ রানে আকটে যায় পঞ্জাব কিংস। থ্রিলার ছিল শেষ ওভার। শেষ ওভারে জয়ের জন্য ২৯ রান দরকার ছিল পঞ্জাবের।শেষ ওভারে জয়দেব উনাদকাটের বলে তিনি তিনটি ক্যাচ মিস হয়। নীতিশ রেড্ডি, আবদুল সামাদ ও রাহুল ত্রিপাঠী প্রত্যেকে একটি করে ক্যাচ মিস করেন। তবে ২৬ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। আশুতোষ ১৫ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। ২৫ বলে ৪৬ রান করে নট-আউট থাকেন শশাঙ্ক সিং। এদিন শিখর ধাওয়ান ১৬ বলে ১৪ রান করেন। শূন্য রানে আউট হন জনি বেয়ারস্টো। ৪ রান করে মাঠ ছাড়েন প্রভসিমরন সিং। ২২ বলে ২৯ রান করেন স্যাম কারান। ২২ বলে ২৮ রান করেন সিকন্দর রাজা। ১১ বলে ১৯ রান করেন জিতেশ শর্মা। হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ১টি মেডেন-সহ ৩২ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন প্যাট কামিন্স, টি নটরাজন, নীতীশ রেড্ডি ও জয়দেব উনাদকাট। ম্যাচের সেরা হন নীতীশ রেড্ডি।