BOI Recruitment: ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় একাধিক শূন্যপদে নিয়োগ, জানুন বিস্তারিত


Job news
Job Notification 

Job Update

দেশের একটি অন্যতম বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক Bank Of India-যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় স্কেল ৪ হিসেবে অফিসার পদে নেওয়া হবে ১৪৩ জন। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সারা দেশের শাখাগুলিতেই হবে এই নিয়োগ প্রক্রিয়া।



ক্রেডিট অফিসার, চিফ ম্যানেজার (ইকোনমিস্ট), চিফ ম্যানেজার (আইটি ডেটাবেস অ্যাডমিনিস্ট্রেটর), চিফ ম্যানেজার (আইটি ক্লাউড অপারেশনস), চিফ ম্যানেজার (আইটি সিস্টেম), চিফ ম্যানেজার (ইনফ্রা), চিফ ম্যানেজার (ইনফো সিকিওরিটি), চিফ ম্যানেজার (মার্কেটিং), ল অফিসার, ডেটা সায়েন্টিস্ট ও ডেটা কোয়ালিটি ডেভেলপার, টেকনিক্যাল অ্যানালিস্ট এই সব পোস্টে হবে নিয়োগ। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই নিয়োগের ক্ষেত্রে মূলত দুটি ধাপে হবে প্রার্থী নির্বাচন। প্রাথমিকভাবে লিখিত পরীক্ষা হবে যেখানে ইংরেজি ভাষা, পদানুসারী বিষয়ের উপর দক্ষতা যাচাই ও সাধারণ জ্ঞানের উপর প্রশ্ন থাকবে। ইংরেজি ভাষা ছাড়া অন্য দুটি বিষয়ের প্রশ্ন হবে দ্বিভাষিক। তবে ইংরেজি ভাষায় প্রাপ্ত নম্বরের বিচারে মেধা তালিকা তৈরি হবে না।



বিভিন্ন পদের জন্য যোগ্যতামান বিভিন্ন। যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নজর দিন ও অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন। আবেদনের জন্য প্রার্থীকে আবেদনের ফি হিসেবে দিতে হবে ৮৫০ টাকা (অসংরক্ষিত প্রার্থীদের জন্য) এবং ১৭৫ টাকা (SC/ST বা বিশেষভাবে সক্ষম প্রার্থীদের জন্য)।



২৭ মার্চ আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এই পদে নিয়োগের জন্য আবেদন চলবে আগামী ১০ এপ্রিল পর্যন্ত। এই পদগুলোর জন্য আগে কখনও ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কাজ করলে আবেদন করা যাবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ