'তিহাড়ে বসেই খেলা হবে' দেওয়াল লিখনে অনুব্রতর ছোঁয়া 

Satabdi Roy


বীরভূমের দুবরাজপুর:-

ইতিমধ্যেই ভোটের দামামা বেজে গিয়েছে। শাসক দল থেকে বিরোধীদল সকলেই মিটিং মিছিল প্রচারে ব্যস্ত। কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে ব্রিগেড সমাবেশের ডাক দেওয়া হয়েছিল যার নাম দেওয়া হয়েছিল জনগর্জন সভা আর সেদিনই তৃণমূলের পক্ষ থেকে ৪২ এ ৪২ টি আসনের প্রার্থী ঘোষণা করা হয় তারপরের দিন থেকেই শুরু হয়েছে প্রচার পর্ব।



আমরা সকলেই জানি বীরভূমে কেষ্টর খেলা চলে কিন্তু সেই কেষ্টই এখন তিহার জেলে তাহলে সেখানকার ভোট প্রচার হবে কি করে? প্রশ্ন তো সকলের মধ্যেই, কিন্তু হ্যাঁ এবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বীরভূম লোকসভা কেন্দ্রে শতাব্দী রায় কে প্রার্থী করা হয়েছে। এবার বীরভূম থেকে লড়বে বিশিষ্ট অভিনেত্রী তথা লড়াকু মহিলা শতাব্দী রায়। আর তা নিয়েই রাজ্য রাজনীতি উত্তাল। প্রতিটি জায়গায় বিরোধী থেকে শাসকদলের নেতাকর্মীরা দেওয়াল লিখনে ব্যস্ত এদিন দেখা যায় বীরভূমের শতাব্দী রায়ের সেই একই চিত্র।তাঁর সমর্থনে শুরু হয়ে গিয়েছে প্রচার ও দেওয়াল লিখনও। আর সেই দেওয়াল লেখনে লেখা ছিল তিহারে বসেই খেলা হবে আর তাকে ঘিরে শুরু হয়েছে জোর জল্পনা। 




এই বিষয় নিয়ে আমাদের প্রতিনিধিরা কথা বললেন বিজেপির বিধায়ক অনুপ কুমার সাহার সাথে তিনি জানান এই নির্বাচনে মানুষ খেলা খেলবে তৃনমূলের সাথে।এবং তৃনমূল মুক্ত বাংলা গড়তে বিজেপিকে ভোট দেবেন।



এর পাশাপাশি বিশিষ্ট অভিনেত্রী তথা লড়াকু মহিলা শতাব্দী রায় কি বললেন, যেখানে যেখানে দেওয়াল লিখন হয় সেখানকার কর্মীদের আবেগ থেকে শব্দগুলো আসে। বীরভূমের বহু নেতা আজ নেতা হয়েছে অনুব্রত মণ্ডলের কারণে তাই যদি তারা আবেগ দিয়ে সম্মান জানাতে চায় অসুবিধা কি? কেন্দ্রীয় সরকার যদি ইবি, সিবিআই লাগিয়ে ভয় দেখিয়ে ভোট করাতে পারে তাহলে খেলা হবে লেখাটায় ভুল নেই। খেলা হবে এটা আমাদের স্লোগান। এর আগেও ছিল এখনও আছে।