যে রাজনৈতিক বক্তব্য বার বার দিয়েছেন, বিভ্রান্ত করেছেন, তার বিরুদ্ধে বলছি, প্রশ্ন করছি: দিলীপ ঘোষ

Dilip Ghosh


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে অসংসদীয় মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বুধবার প্রাতঃভ্রমণে বের হন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সেখানে তিনি বলেন, আমার বক্তব্য নিয়ে বির্তক প্রথম বার নয়।যে ভনিতা করে, অন্যায় করে তার সামনে বলি।এবার আমি যা বক্তব্য রেখেছি মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা যার সমন্ধে আমার ব্যক্তিগত ঝগড়া নেই, কোন ক্লেশ নেই। কোন দুর্ভাবনা নেই। কিন্তু উনি যে রাজনৈতিক বক্তব্য বার বার দিয়েছেন। মানুষকে বিভ্রান্ত করেছেন আমি তার বিরুদ্ধে বলেছি এবং প্রশ্ন করেছি ও প্রতিবাদ করেছি।আমার ভাষার শব্দ চয়ন নিয়ে অনেকের আপত্তি আছে, আমার পার্টির আপত্তি আছে।অন্যরাও বলেছে। যদি তাই হয় তাহলে আমি দুঃখিত। 



কিন্তু আমার প্রশ্ন হচ্ছে তারই পার্টির এক নেতা,তারই পরিবারের এক নেতা কাঁথিতে দাঁড়িয়ে আমার বিধায়কদলের নেতাকে তার পরিবারকে, তার বাবাকে এর থেকেও খারাপ ভাষায়,কুরুচিকর ভাষায় আক্রমণ করবে।সেখানে কেন তার বিরুদ্ধে কিছু বলছে না।টিএমসি কোন ব্যবস্থা নিচ্ছে না।কেউ কিছু বলছে না।শুভেন্দু অধিকারীর বাবা একজন বাংলার বর্ষীয়ান রাজনীতিবিদ। তাকে অপমান করা হচ্ছে। শুভেন্দু অধিকারীকে অপমান করা হচ্ছে। শুভেন্দু অধিকারী পুরুষ বলে অপমান করা হবে। তার কোন সম্মান নাই।একজন মহিলা যা খুশী বলবে।কেবল মহিলা কার্ড ব্যবহার করা হবে।আমি তারই প্রতিবাদ করেছি।



বুধবার বর্ধমানের টাউন হলের মাঠে বেশ কয়েকজন দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে দিলীপ ঘোষ হাঁটেন। সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তিনি। তারপর তিনি চায়ে পে চর্চায় অংশ নেন। তিনি জেতার বিষয়ে চরম আশাবাদী। তিনি বলেন, হাওয়া ঘুরছে। এতেই বোঝা যাচ্ছে ভোটের ফল কি হবে। মেদিনীপুরের পরিবর্তে এবার বর্ধমান-দুর্গাপুরে নির্বাচনী লড়আইয়এ দিলীপ ঘোষ। বর্ধমান-দুর্গাপুরে কি ফল হয় সেদিকেই তাঁকিয়ে গোটা রাজনৈতিক মহল।