কোহলির দুর্দান্ত ইনিংস, কার্তিকের ফিনিশিং টাচ, জয় পেল আরসিবি

RCB


২০২৪-এর ষষ্ঠ লিগ ম্যাচে সম্মুখসমরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও পঞ্জাব কিংস। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আরসিবি। পঞ্জাব কিংসের হয়ে ওপেন করতে নামেন জনি বেয়ারস্টো ও ক্যাপ্টেন শিখর ধাওয়ান। আরসিবির হয়ে বোলিং শুরু করেন মহম্মদ সিরাজ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে পাঞ্জাব।



এদিন পাঞ্জাবের অধিনায়ক ধওয়ান ৪৫, প্রভিসমরন ২৫, কুরন ২৩, জিতেশ ২৭, শাশঙ্ক ২১, লিভিংস্টনের ১৭ রানে ভর করে ১৭৬ রানের স্কোর করে পাঞ্জাব। আরসিবির হয়ে দুইটি করে উইকেট নেন ম্যাক্সোওয়েল ও সিরাজ। একটি করে উইকেট নেয় দয়াল ও জোসেফ।



জবাবে ব্যাট করতে নেমে আজ দুর্দান্ত ব্যাটিং করেন কোহলি। ৪৯ বলে ৭৭ রানের ইনিংস গড়এন কোহলি। রজত ১৮, অনুজ ১১, দীনেশ কার্তিক ২৮ ও মহিপাল ১১। আর তেমন কেউ ভালো খেলতে পারেনি। উইকেট পেলেও রান আসেনি ম্যাক্সওয়েলের ব্যাটে। এদিকে পাঞ্জাবের হয়ে ব্রার ও রাবাদা ২টই করে উইকেট নেন। হর্ষল ও কুরআন একটি করে উইকেট নেন। এম চিন্নস্বামী স্টেডিয়ামে ৪ উইকেটে ম্যাচ জেতে ব্যাঙ্গালোর।



ফের একবার ফিনিশারের ভূমিকা সাফল্যের সঙ্গে পালন করলেন দীনেশ কার্তিক। শেষ ওভারে আর্শদীপ সিংয়ের প্রথম বলে ছক্কা মারেন কার্তিক। একটি ওয়াইডের বলে ওভারের দ্বিতীয় বলে চার মেরে আরসিবির জয় নিশ্চিত করেন দীনেশ।