NSS এর ৭ দিনের স্পেশাল ক্যাম্পের শুভ সূচনা হলো বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ে 


National Service Scheme



নিজস্ব সংবাদ দাতা, বাসন্তীরহাট: 

দিনহাটা মহকুমার বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ে এন এস এস ইউনিট ৭ দিনের স্পেশাল ক্যম্পের শুভ সূচনা হলো আজ। অনুষ্ঠানের শুভ সূচনা করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশিস দেব। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের জাতীয় সেবা প্রকল্পের প্রাক্তন প্রোগ্রাম অফিসার মোফাজ্জল হোসেন এবং বর্তমান প্রোগ্রাম অফিসার সম্রাট দাস।

প্রদীপ প্রজ্জ্বলন এবং এন এস এস ভলান্টিয়ার বৃষ্টি সরকারের রবীন্দ্র নৃত্যের মধ্যদিয়ে আজকের স্পেশাল ক্যাম্পের শুভ সূচনা হয় সকাল ১১ টায়।

National Service Scheme

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশিস দেব জানান, করোনা কালে বিদ্যালয়ের জাতীয় সেবা প্রকল্প ইউনিটের কাজ প্রায় বন্ধের মুখে চলে গেলেও পুনরায় আবার জাতীয় সেবা প্রকল্প ইউনিট ঘুরে দাঁড়িয়েছে। বছরভর বিভিন্ন কর্মসূচী শেষে আজ ৭ দিনের যে স্পেশাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে তা সুন্দর ভাবে সম্পন্ন হোক এই আশা ব্যক্ত করেন তিনি।

প্রাক্তন প্রোগ্রাম অফিসার এদিন তার বক্তব্যে জাতীয় সেবা প্রকল্প ইউনিটের বিভিন্ন দায়িত্ব সম্পর্কে জানান, সাথে কি ভাবে সমাজের সাথে মিশে গিয়ে নিস্বার্থ ভাবে সামাজিক হয়ে অঠা যায় তা ব্যাখা করেন।

প্রোগ্রাম অফিসার সম্রাট দাস বলেন, খুব দ্রুততার সাথে এবছর স্পেশাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। তবু বিভিন্ন ধরনের প্রোগ্রাম নিয়ে সাত দিনের স্পেশাল ক্যাম্প সাজানো হয়েছে। ছাত্রছাত্রীরা এই সাতদিনের ক্যাম্প থেকে উপকৃত হবেন বলেই তিনি আশাবাদী।

National Service Scheme

উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে একটি সচেতনতা মূলক অনুষ্ঠান রাখা হয়। স্বাস্থ্যকর্মীরা 'অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের গর্ভধারনের বিপদ' নিয়ে এক বিশেষ আলোচনা রাখেন। 

এরপর ছাত্রছাত্রীরা এদিন বিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্ন করবার উদ্যোগ নেয়। ভলান্টিয়ার হিমাদ্রী ঠাকুর বলে- আমরা সারা বছরই বিভিন্ন কাজের সাথে যুক্ত থাকি। এই ধরনের কাজে যুক্ত থাকায় অনেক কিছু শিখছি।