IPL-এ ইতিহাস রচনা হায়দ্রাবাদের, ১১ বছরের রেকর্ড ভেঙে শীর্ষে SRH

IPL


আইপিএলে ইতিহাস রচনা করলো সানরাইজার্স হায়দ্রাবাদ। আজ আইপিএল ২০২৪-এ হার্দিক পাণ্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছিল প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দ্রাবাদ। আর সেই ম্যাচে আইপিএলে দলগতভাবে সর্বোচ্চ রান করার নজির গড়লও হায়দ্রাবাদ। বুধবার হায়দরাবাদে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিন উইকেটে ২৭৭ রান তুলল সানরাইজার্স হায়দরাবাদ। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলগত স্কোর।




এতদিন আইপিএলে দলগত ভাবে সর্বোচ্চ স্কোর গড়ার রেকর্ড ছিল আরসিবির ঝুলিতে। আরসিবি যত রান করেছিল, তার থেকে ১৪ রান বেশি করেছেন হেনরিখ ক্লাসেন, অভিষেক শর্মারা। ২০১৩ সালের আইপিএলে পুণে ওয়ারির্সের বিরুদ্ধে ২০ ওভারে পাঁচ উইকেটে ২৬৩ রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তালিকায় দ্বিতীয় স্থানে লখনউ সুপার জায়ান্ট। ২০২৩ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে পাঁচ উইকেটে ২৫৭ রান তুলেছিল কেএল রাহুলের দল। তারপর আছে আরসিবি। ২০১৬ সালে গুজরাট লায়নসের বিরুদ্ধে তিন উইকেটে ২৪৮ রান করেছিলেন বিরাট কোহলিরা। ২০১০ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পাঁচ উইকেটে ২৪৫ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। তার রয়েছে পঞ্চম স্থানে।



এদিন, ট্র্যাভিস হেড, অভিষেক শর্মার পরে, ঝড় তোলেন ক্লাসেনও। তাঁর দাপটেই নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেটে ২৭৭ রান করে হায়দরাবাদ। ৩৪ বলে ৮০ করে অপরাজিত থাকেন ক্লাসেন। তাঁর ইনিংসে ছিল ৭টি ছয়, চারটি চার। ২৮ বলে অপরাজিত ৪২ করেন মার্করাম। হেড করে ২৪ বলে ৬২ এবং অভিষেক করে ২৩ বলে ৬৩। হায়দরাবাদের ইনিংসে এদিন ১৮টি ছয় এবং ১৯টি বাউন্ডারি হয়েছে।