লক্ষীর ভান্ডারের টাকা বৃদ্ধির আনন্দে মহিলাদের মিছিল 



বিধানসভার বাজেট অধিবেশনে মুখ্যমন্ত্রী লক্ষীর ভান্ডারের টাকা বৃদ্ধির ঘোষণা করতেই উচ্ছাসে ফেটে পড়লেন আসানসোলের কুলটি ব্লকের মহিলারা। মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই কুলটি ব্লক এলাকায় কুলটি ব্লক মহিলা তৃর্ণমুল কংগ্রেসের পক্ষ থেকে আজ একটি মিছিল আয়োজিত হয়। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কুলটি এলাকার আপামর মহিলারা।

বছর কয়েক আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের মহিলাদের জন্য লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের কথা ঘোষণা করেন। তপশিলি জাতি ও উপজাতি ভূক্ত মহিলাদের জন্য মাসে ১ হাজার টাকা ও সাধারণ মহিলাদের জন্য মাসে ৫০০ টাকা হারে শুরু হয় ভাতা দেওয়ার কাজ। এই প্রকল্পের সুবিধা পান রাজ্যের কোটি কোটি মহিলা। মহিলাদের সেই স্বনির্ভরতায় এবারের রাজ্য বাজেটে নতুন দিশা দেখালেন মুখ্যমন্ত্রী। রাজ্যের কোষাগারের প্রবল টানাটানির মাঝেও মুখ্যমন্ত্রী লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ভাতা বৃদ্ধির ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী বলেন এবার থেকে তপশিলি জাতি ও উপজাতিভূক্ত মহিলারা মাসে ১২০০ টাকা ও সাধারণ মহিলারা মাসে ১০০০ টাকা করে ভাতা পাবেন।




মুখমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে ধন্যবাদ জানানোর জন্য এই কর্মসূচি নেওয়া হয় বলে জানিয়েছেন স্থানীয় এক তৃনমূল মহিলা নেত্রী। আজ মিছিলের শেষে নিয়ামতপুর মোড় সংলগ্ন এলাকায় একটি পথসভার আয়োজন করা হয়। এদিন এই বিষয়ে কুলটি ব্লক মহিলা তৃর্ণমুল কংগ্রেসের সভানেত্রী ইন্দ্রানী মিশ্র বলেন লক্ষী ভাণ্ডারের অর্থ বাড়ানোয় খুশি ও আনন্দে আজকে সবুজ আবির খেলে শঙ্খ বাজিয়ে, ঢাক বাজিয়ে, লক্ষীর ভান্ডার নিয়ে এই মিছিল করা হয় এবং রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।