IPL 2024: এগিয়ে আসছে আইপিএল! সব ম্যাচ হবে দেশের মাটিতেই?


IPL


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) 17 তম সংস্করণ 22 শে মার্চ শুরু হতে চলেছে, লিগের চেয়ারম্যান অরুণ ধুমাল মঙ্গলবার পিটিআইকে জানিয়েছেন। তিনি আরও বলেন, কাকতালীয় সাধারণ নির্বাচন সত্ত্বেও IPL সম্পূর্ণভাবে দেশে অনুষ্ঠিত হবে। 2024 সালের লোকসভা নির্বাচনের তারিখ আগামী মাসের শুরুতে ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।



শুধুমাত্র প্রথম 15 দিনের সময়সূচী ঘোষণা করা হবে এবং সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার পরে বাকি গেমগুলির জন্য রোস্টার নির্ধারণ করা হবে, তিনি বলেছিলেন। "আমরা টুর্নামেন্টের জন্য 22 মার্চ শুরুর দিকে তাকিয়ে আছি। আমরা সরকারী সংস্থার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি এবং আমরা প্রথমে প্রাথমিক সময়সূচী প্রকাশ করব। পুরো টুর্নামেন্টটি ভারতে অনুষ্ঠিত হবে," বলেছেন ধুমাল।



লিগ সমাপ্তির কয়েক দিনের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা বিবেচনা করে, ফাইনালটি 26 মে অনুষ্ঠিত হতে পারে। নির্বাচন এপ্রিল এবং মে মাসে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। আইপিএলের 17 তম সংস্করণের সময়সূচী এখনও উন্মোচন না হওয়ার প্রধান কারণ এটি।




2024 মৌসুমের জন্য খেলোয়াড়দের নিলাম 2023 সালের ডিসেম্বরে অনুষ্ঠিত হয়েছিল। অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছিলেন। তাকে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) 24.75 কোটি টাকায় কিনেছে।