আংশিক সময়ের শিক্ষকদের স্থায়ীকরনের দাবীতে বিশেষ উদ্যোগ সংগঠনের 





রাজ্যে তৃণমূল সরকারের আমলে ২০১১সালের মে মাস থেকে ২০২৪ ডিসেম্বর পর্যন্ত যে সকল স্থায়ী এবং অস্থায়ী কর্মচারী নিয়োগ করা হয়েছে, সেই সম্পর্কে খোঁজখবর নিতে রাজ্যের মুখ্য সচিব বি পি গোপালিকা নবান্ন থেকে এক নির্দেশিকা জারি করেছেন এবং সমস্ত সরকারি দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি এবং জেলা শাসকদের নির্দেশ দিয়ে বলেছেন ২২ই জানুয়ারির মধ্যে সেই সকল তথ্য জানাতে।

এদিকে রাজ্যের বিভিন্ন সরকারি এবং সরকারি পোষ্য বিদ্যালয়গুলিতে দীর্ঘদিন ধরে শিক্ষকের অভাবে আংশিক সময়ের শিক্ষক নিয়োগ করা হয়েছে। তাই বিদ্যালয় আংশিক সময়ের শিক্ষক সংগঠন পার্টটাইম টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে ১৯ তারিখ শুক্রবার নদীয়া জেলায় জেলা শাসক মহাশয়কে একটি ডেপুটেশন দেওয়া হয়।

ডেপুটেশনে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সহ-সম্পাদক বাবলু দাস। তিনি বলেন আমরা জেলা শাসককে জানিয়েছি উনি যেন জেলার সমস্ত বিদ্যালয়ের আংশিক সময়ের শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত তথ্য ডিআইয়ের মাধ্যমে বিভিন্ন স্কুল থেকে সংগ্রহ করে শিক্ষা দপ্তরে পাঠানোর যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন এবং আংশিক সময়ের শিক্ষকদের স্থায়ীকরণের ব্যবস্থা গ্রহণ করেন।

জেলাশাসক ১২ দিন পর এ বিষয়ে খোঁজখবর নিতে বলেছেন। সংগঠনের রাজ্য সভাপতি সমীর কুমার দেওঘরিয়া জানিয়েছেন শুক্রবার ১৯ই জানুয়ারি সমস্ত জেলার বিদ্যালয় আংশিক সময়ের শিক্ষকগণ নিজে নিজে জেলায় জেলা শাসককে ইমেইলের মাধ্যমে তাদের সমস্যার কথা জানিয়েছেন। বিদ্যালয়ের আংশিক সময়ের শিক্ষকদের সরকার অতি শীঘ্রই যদি স্থায়ীকরণ না করেন তাহলে আগামী দিনে কলকাতার রাজপথে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।