ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার ফেসবুক পেজ হ্যাক!

Soukat Molla


ক্যানিং:

ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার ফেসবুক পেজ হ্যাক করে পোস্ট করা হল একের পর এক অশ্লীল ছবি। যা নিয়ে রীতিমত আলোড়ন পড়েছে। যদিও ফেসবুক স্টেটাসে ছবি শেয়ার হতেই পুরো ঘটনাকে ষড়যন্ত্র বলেই দাবি করেছেন বিধায়ক।শওকত মোল্লা বলেন, “এমএলএ শওকত মোল্লা নামে আমার যে ফেসবুক পেজ, সেটা ষড়যন্ত্র করে হ্যাক করা হয়েছে। বিরোধীদের আইটি সেলের কাজ বলেই আমার মনে হয়েছে। আমাদের ফলোয়ার্স, ভিউয়ার্স এতটাই বেশি যে এরা ষড়যন্ত্র করে এটা করল। আমরা এর তীব্র নিন্দা করি। এ ধরনের নোঙরামো বাংলার মানুষ তো বটেই, দেশের মানুষও মানবে না।”




একথা সত্যি যে, সাইবার ক্রাইমের ঘটনা অহরহ ঘটছে। বিভিন্ন সাইবার থানাগুলিতে অভিযোগের পাহাড়। সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে কুরুচিকর পোস্ট ছড়িয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল ফেলার অপরাধীও নেহাত কম নয় চারপাশে।




সব থেকে বড় বিষয়, সাইবার ক্রাইমের সিংহভাগ ক্ষেত্রে মূল অপরাধীর পিঠ বাঁচানোর সুযোগ অনেক বেশি। ফলে সেই সুযোগকেই কাজে লাগানো হচ্ছে। সাইবার ক্রাইম বিশেষজ্ঞরা বারবারই বলছেন, সোশ্যাল হ্যান্ডেলগুলির সুরক্ষার দিকে বিশেষ নজর রাখতে। স্ট্রং পাসওয়ার্ড ব্যবহারের পাশাপাশি ঘন ঘন পাসওয়ার্ড বদলেরও পরামর্শ দিচ্ছেন তাঁরা।




কিন্তু ঘটনা যাই হোক না কেন, এতে শওকত মোল্লা বেশ অস্বস্তিতে পড়েছেন এটা বলাই বাহুল্য ।