৫ রানের জন্য স্বপ্নভঙ্গ কোহলির, ছোঁয়া হল না শচিনকে, ফের অপেক্ষা!

Virat Kohli


মাত্র ৫টা রান। ৫টা রানের কারণেই এক ঐতিহাসিক রেকর্ড ছুঁতে পারলেন কিং কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৯৫ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ৮টি চার আর দুইটি ছক্কার বিনিময়ে ১০৪ বলে ৯৫ রানে করে ম্যাট হেনরির বলে গ্লেন ফিলিপসকে ক্যাচ দিলেন বিরাট। ৫ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া কোহলির।



এদিন সেঞ্চুরি হলে সচিনের নজির ছুঁতেন কোহলি। ওডিআই-এ সচিনের ৪৯তম শতরানের সমান করে ফেলতে পারতেন। কিন্তু সেই মাইলস্টোন স্পর্শ করা হল না। প্রসঙ্গত এপর্যন্ত ওডিআই ক্রিকেটে ৪৮টি শতরান রয়েছে কোহলির। অন্যদিকে শচিনের রয়েছে ৪৯টি। আর একটা সেঞ্চুরি করলেই শচিনের রেকর্ড ছুঁয়ে ফেলবেন কোহলি। কোহলি ভক্তরা এখন অপেক্ষায় সেই সেঞ্চুরির।



প্রসঙ্গত আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ২০ বছর পর বিশ্বকাপে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। আইসিসি ইভেন্টে গত ২০ বছরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জেতেনি ভারত। এমনকী ২০১৯ বিশ্বকাপের সেমিতে হারের ক্ষতটাও ছিল দগদগে। রবিবার কিউয়িদের হারিয়ে বদলা পূরণ করল টিম ইন্ডিয়া। আজ ধর্মশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের ৬৯ তম ওডিআই আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি পূর্ণ করে বিরাট। এদিনের ম্যাচে নজর কাড়েন শামি। পাঁচ উইকেট নিয়ে প্রথম ভারতীয় হিসেবে বিশ্বকাপের মঞ্চে দুইবার পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। ম্যান অব দ্য ম্যাচ হন তিনিই।