দুর্গাপূজা এবং রামলীলা উদযাপনে লাউডস্পিকারের ব্যবহার নিয়ে বড় সিদ্ধান্ত

loudspeaker




নয়াদিল্লি: অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন AAP সরকার শুক্রবার ঘোষণা করেছে যে মধ্যরাত পর্যন্ত দুর্গা পূজা (Durga Puja) এবং রামলীলা (Ram Lila) উদযাপনের সময় লাউডস্পিকার (Loudspeaker) ব্যবহারের অনুমতি দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর কার্যালয় (CMO) থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে যে দুর্গা পূজা এবং রামলীলা উদযাপনের সময় রাত 12টা পর্যন্ত লাউডস্পিকার ব্যবহারের অনুমতি দেওয়া হবে।


দিল্লির মুখ্যমন্ত্রীর প্রস্তাব অনুসারে, উত্সব আয়োজকরা 15 অক্টোবর থেকে 24 অক্টোবর পর্যন্ত সকাল 12 টা পর্যন্ত লাউডস্পিকার ব্যবহার করতে পারবেন। উল্লেখ্য যে বর্তমানে লাউডস্পিকার শুধুমাত্র রাজধানীতে রাত 10 টা পর্যন্ত অনুমোদিত ছিলো।


রামলীলার আয়োজকরা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সাথে দেখা করার এবং উত্সব চলাকালীন লাউডস্পিকার ব্যবহারের জন্য ছাড়ের অনুরোধ করার একদিন পরে এই নির্দেশ দেওয়া হয়।


AAP সরকার প্রস্তাবটি অনুমোদন করলেও, আয়োজকদের এখনও দিল্লি পুলিশের অনুমতি লাগবে। সিএমও বিবৃতিতে যোগ করা হয়েছে যে রামলীলা আয়োজকদের অবশ্যই পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হবে এবং নিশ্চিত করতে হবে যে লাউডস্পিকার ব্যবহার আবাসিক এলাকায় শব্দের মাত্রা লঙ্ঘন না করে।


প্রসঙ্গত এই বছর 20 অক্টোবর থেকে 24 অক্টোবর পর্যন্ত দুর্গাপূজা পালন হবে। জেনেনিন দূর্গা পূজার সম্পূর্ন সময়সূচী (Durga Puja Time Table) ।