লোকসভা নির্বাচনকে লক্ষ্য করে বিজেপির জেলা কমিটিতে দিনহাটার দুই দাপুটে নেতা 


coochbehar bjp



সামনেই লোকসভা আর লোকসভা নির্বাচনের প্রাক্কালে জেলা সংগঠনে রদবদল করলো ভারতীয় জনতা পার্টি (BJP)। ১১ টি জেলায় বিজেপির সভাপতির রদবদল হলেও কোচবিহারে এবারেও সভাপতি থাকলেন সুকুমার রায়। সেই সাথে দিনহাটায় বিজেপির সংগঠনকে মুজবুত করতে জেলা কমিটিতে আনা হলো দিনহাটার দুই দাপুটে নেতা  জয়দীপ ঘোষ এবং অজয় রায়কে।

(ads1)

আজ কোচবিহার জেলার বিজেপির জেলা কমিটির তালিকা প্রকাশিত হয়েছে। তাতে মোট ২৫ জন রয়েছেন। এদের মধ্যে দিনহাটা থেকেই রয়েছেন জয়দীপ ঘোষ এবং অজয় রায় ।


কোচবিহারের মধ্যে দিনহাটা মহকুমাকে আলাদা ভাবে নজর দিয়েছে বিজেপি। ২৪ এর লোকসভা নির্বাচনে ভালো ফলাফলের জন্য এই দুজনকে জেলা কমিটির সেক্রেটারি পদে আনা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

(ads2)

গতকাল তৃণমূলের দুই দাপুটে নেতা আবুয়াল আজাদ এবং তাপস দাসকে বিজেপির পতাকা হাতে তুলে দেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নীশিথ প্রামাণিক। এবার জেলা কমিটিতে জয়দীপ ঘোষ এবং অজয় রায়কে স্থান দিয়ে বিজেপি লোকসভা নির্বাচনের দাবার গুটি সাজালো বলেই মনে করছে অভিজ্ঞ মহল।


এদিকে রাজ্যে এতদিন বিজেপির সাংগাঠনিক জেলা ছিল ৪১ এখন তার বাড়িয়ে করা হয়েছে ৪৩। ২টি সাংগঠনিক জেলা বাড়ানো হয়েছে। এতদিন মুর্শিদাবাদে দুটি সাংগাঠনিক জেলা ছিল এখন তা ভেঙে তিনটি করা হয়েছে। সাংগঠনিক জেলা ছিল- উত্তর মুর্শিদাবাদ ও দক্ষিণ মুর্শিদাবাদ। সেটাকে ভেঙে তিনটি করা হয়েছে। যোগ করা হয়েছে- জঙ্গিপুর সাংগঠনিক জেলা। আর একটি সাংগঠনিক জেলা বাড়ানো হয়েছে। সেটি হচ্ছে- যাদবপুর সাংগঠনিক জেলা।




প্রসঙ্গত বাংলায় লোকসভা নির্বাচনের রোড ম্যাপ তৈরি করতে কিছুদিন আগেই দিল্লীতে ডেকে নিয়ে গিয়ে অমিত শাহ বৈঠক করেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে‌।