অবৈধ বালি পাচার রুখতে রাতের অন্ধকারে হানা SDLRO-র 

East Burdwan News


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :-

অবৈধ বালি পাচার রুখতে রাতের অন্ধকারে পূর্ব বর্ধমান জেলার গলসী ব্লকের গোহগ্রাম মৌজার গোপডালের আমতলাঢাল বালিঘাটে হানা মারেন এস. ডি. এল. আর. ও. পূর্ব বর্ধমান শাখা। গলসীর গোহগ্রাম মৌজা ছাড়া ও পাশে থাকা পাত্র সায়ের এর শালখাড়া মৌজার একটি ঘাটে অভিযান চালান এস. ডি. এল. আর ও।চালান ঠিক না থাকায় সেখান থেকে তিনটি বালি বোঝাই ডাম্পার আটক করা হয়।অবৈধ বালি বোঝাই তিনটি ডাম্পারকে থানায় নিয়ে যেতে চাইতে একটি বালি বোঝাই ডাম্পারের যান্ত্রিক ত্রুটির কারনে সেটি নিয়ে যাওয়া সম্ভব হলোনা।এই অবৈধ বালি বোঝাই ডাম্পার গুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বলে জানান এস ডি এল আর ও।



সামনেই শুরু হতে চলেছে বর্ষা। আর এই বর্ষা জল প্রবাহের কারনে সমস্ত বালি ঘাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্ৰহন করেন জেলার ভূমি দপ্তর। সেমতো আর কয়েক দিন পর থেকেই জেলার সমস্ত বালি ঘাট বন্ধ হয়ে যাবে। বালি ঘাট বন্ধের পূর্বে বালি ঘাট গুলোর পরিস্থিতি ও ঘাটের মেয়াদ সম্পূর্ণ নথির তদন্ত শুরু করে এস ডি এল আর ও। সেই মতো বালি ঘাট গুলোতে রুটিন মাফিক হানা মারে এস ডি এল আর ও। আচমকা হানা মেরে তিনটি ডাম্পারকে আটক করা হয়। 



বর্ধমান সদর নর্থ এস.ডি.এল.আরও রিঙ্কু রাম বলেন রুটিন মাফিক হানা মেরে গলসী ব্লকের গোহগ্রাম মৌজার গোপডালের আমতলাঢাল ও পাত্র সায়র মৌজার একটি ঘাট থেকে তিনটি বালি বোঝাই ডাম্পার আটক করা হয়। এদের কাগজ পত্র জামাল পুর ও অন্যান্য ঘাটের।বর্তমানে এই সমস্ত বালি ঘাটের কাগজ পত্র ঠিক আছে।



ডাম্পার গুলোকে আটক করার বিষয়ে তিনি বলেন ডাম্পারের ড্রাইভাররা এই ঘাটের চালান না দেখিয়ে অন্য ঘাটের চালান শো করেছেন সেই কারনে তাদের আটক করা হলো। এস ডি এল আর ও রিঙ্কু রামের সাথে বালি অভিযানে ছিলেন গলসির ২ নং ব্ল রেকের ভুমি রাজস্ব দপ্তরের রেভিনিউ অফিসার সঞ্জয় ঘোষাল।