রাজভবনে পশ্চিমবঙ্গ দিবস উদযাপনের ঘোর বিরোধিতা করে রাজ্যপালকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায় 

CV Ananda bose and Mamata


২০ই জুন পশ্চিমবঙ্গ দিবস! সম্প্রতি ২০ই জুন পশ্চিমবঙ্গ দিবস পালনের উদ্যোগ তৈরি হয়েছে। আর এবার রাজ ভবনেও সেই দিবস পালনের তোড়জোড়। তা নিয়ে ঘোরতর বিরোধিতা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে এনিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে ফোন করেন মুখ্যমন্ত্রী এমনকি লেখেন চিঠিও।


চিঠির প্রথমেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, আমি হতবাক ও ব্যথিত আপনি ২০ জুন একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছেন যেটাকে পশ্চিমবঙ্গের প্রতিষ্ঠা দিবস হিসাবে উল্লেখ করছেন। টেলিফোনে আপনি জানিয়েছেন এককভাবে এনিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে না।


মমতা বলেন, এই রাজ্য কোনও একটি বিশেষ দিনে তৈরি হয়নি। সময়ের চাহিদা অনুসারে তৈরি হয়েছিল। তবে বাংলার মানুষের কাছে সেটা ছিল একটা দুঃখের ঘটনা। স্বাধীনতার পর থেকে আমরা কোনওদিন এইরকম কোনও দিন পালন করিনি।



মমতা লিখেছেন, আমরা এখানে জন্মেছি, বড় হয়েছি। কিন্তু কোনও দিন এমন কোনও দিন পালন করিনি। হতে পারে এটা কোনও রাজনৈতিক দলের উদ্দেশ্য প্রণোদিত উদ্যোগ হতে পারে। কিন্তু সরকার বা বাংলার মানুষ এই দিন পালন করে না। তিনি আরও লেখেন, আপনি এই ধরনের কাজ করলে মানুষের মধ্যে বিভ্রান্তি, অবিশ্বাস, রাজনৈতিক পক্ষপাতিত্ব তৈরি হবে।



তিনি লেখেন, আপনি দয়া করে এরকম কোনও দিনকে পশ্চিমবঙ্গ দিবস হিসাবে পালন করবেন না। লিখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


পঞ্চায়েত নির্বাচনে অশান্তি ঘিরে রাজভবনে কন্ট্রোল রুম খুলেছে রাজ্যপাল। এদিকে ২০ই জুন পশ্চিমবঙ্গ দিবস উদযাপন করা নিয়ে নয়া সংঘাত রাজ্য ও রাজ্যপালের।