Odisha Train Accident: ওড়িশা ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের জন্য বিশেষ উদ্যোগ গ্রহন করলো LIC

Odisha Train Accident: ওড়িশা ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের জন্য বিশেষ উদ্যোগ গ্রহন করলো LIC


Odisha Train Accident, LIC



শুক্রবার ওড়িশার বালাসোরে একটি ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে (Odisha Train Accident)। চেন্নাই-হাওড়া, করোমন্ডেল এক্সপ্রেস এবং মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষে মোট 288 জন মারা গেছে এবং ১১০০ এর উপর আহত হয়েছে। আহত ও গুরুতর আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে ওড়িশা ট্রেন দুর্ঘটনায় (Odisha Train Accident) নিহতদের জন্য বিশেষ উদ্যোগ গ্রহন করেছে এলআইসি।


জাতীয় বীমা সংস্থা এলআইসি শনিবার বালাসোর ট্রেন দুর্ঘটনায় নিহতদের জন্য দাবি নিষ্পত্তি প্রক্রিয়ার (claim settlement) জন্য বেশ কয়েকটি নিয়ম শিথিলতার ঘোষণা করেছে।

(ads1)

এলআইসি চেয়ারম্যান সিদ্ধার্থ মোহান্তি এক বিবৃতিতে বলেছেন যে শুক্রবার ওড়িশার বালাসোরে ঘটে যাওয়া মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় (Odisha Train Accident) আমরা গভীরভাবে শোকাহত। LIC ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পরিবারকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং মৃত ব্যক্তিদের পরিবারের হাতে ইন্সুরেন্সের টাকা দ্রুত তুলে দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।



LIC এর পক্ষ থেকে আরও বলা হয়েছে এলআইসি নীতি (LIC policy) এবং প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনার (Pradhan Mantri Jeevan Jyoti Bima Yojana) দাবিদারদের অসুবিধাগুলি সহজ করার জন্য বেশ কয়েকটি ছাড় ঘোষণা করেছে। নিবন্ধিত মৃত্যুর শংসাপত্রের পরিবর্তে (Death Certificate), রেল, পুলিশ বা কোনও রাজ্য বা কেন্দ্রীয় কর্তৃপক্ষ দ্বারা প্রকাশিত হতাহতের তালিকা মৃত্যুর প্রমাণ হিসাবে গ্রহণ করা হবে।

(ads2)

LIC দুর্ঘটনাকে কেন্দ্র করে সাহায্যের জন্য (special help desk) বিশেষ সহায়তা কেন্দ্র গঠন করেছে যা প্রতিটি LIC এর সেন্টার এবং ব্রাঞ্চে উপলব্ধ। এছাড়াও দাবি সম্পর্কিত প্রশ্নের উত্তর দিতে এবং দাবিকারীদের সহায়তা প্রদানের জন্য একটি কল সেন্টার নম্বর (022-68276827) স্থাপন করেছে।


বিবৃতিতে বলা হয়েছে, দাবিদারদের কাছে পৌঁছানো এবং ক্ষতিগ্রস্ত পরিবারের দাবিগুলো দ্রুত নিষ্পত্তি করা নিশ্চিত করার জন্য সব ধরনের প্রচেষ্টা করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ